৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্যাশন বিষয়ক নানা কিছু, কখনও ট্রেন্ড, কখনও কোনও পোশাকের কথা, আবার কখনও ফ্যাশন দুনিয়ায় ঘটে যাওয়া কোনও খবরাখবর নিয়ে এই কলাম। এবারের গ্রীষ্মকালীন ট্রেন্ড নানা ধরনের কালার প্যালেট। সেই
খবরাখবরই রইল এখানে।

১) আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়ায় বারবেরি, টম ফোর্ড, সালভাতোরে ফেরাগামো-র মতো ব্র‌্যান্ডের ফল-সামার কালেকশনে প্রাধান্য পেয়েছে বেইজ। বেইজ রং মানে শুধুমাত্র সাধারণ বাদামি নয়, ওটমিলের ফিকে হয়ে যাওয়া রং-ও বেইজের আওতায় পড়বে। ক্রিমি ট্যান, সয়াবিনের রং-ও এবার ফ্যাশন ইন।

২) নিউ ইয়র্ক ফ্যাশন উইকে এ বছরের পপুলার কালার প্যালেটে জায়গা করে নিয়েছে ওয়াইন রেড, ম্যান্ডারিন অরেঞ্জ, বাটার ইয়েলো, টিল ব্লু ও মভ।

৩) মেটালিকও এ বছর পিছিয়ে নেই। পিংক, গোল্ড ও গ্রিন মেটালিক কালার এবার ইন।

[ফ্যাশন যখন সাদা-কালোয়, হয়ে উঠুন অনন্যা]

৪) উজ্জ্বল রঙের মধ্যে শকিং পিংক, ব্রাইট ইয়েলো, অরেঞ্জ ও গ্রিন চলতি বছরে শীর্ষে থাকবে।

৫) সফিসটিকেটেড কালার হিউস– যেমন, ম্যাঙ্গো মোইতো, টফি, ডার্ক গ্রিন, ট্রেন্ডিং। ম্যাঙ্গো মোইতো রঙা জ্যাকেট, ড্রেস, ট্রেঞ্চ ড্রেস দেখা গেল আন্তর্জাতিক রানওয়েতে। পাশাপাশি তারই সঙ্গে ছিল হল লাল, সবুজ বা কোরাল রঙা পোশাকও।

৬) এই বছর ইয়েলো ইজ দ্য নিউ ব্ল্যাক। অ্যাসপেন গোল্ড, প্যাস্টেল ইয়েলো, কাঁচা হলুদের রং, লেমন ভারবিনা কিংবা ডিমের কুসুমের হলুদ এবার চোখে পড়বে বেশ। কাঁচা হলুদের সঙ্গে টিম আপ করুন সবুজ বা ট্যান রঙের পোশাক। এগ ইয়কের হলুদের সঙ্গে পরুন অন্যান্য মিউটেড প্যাস্টেল শেড্‌স। লেমন ভারবিনার দোসর হোক নীল আর অ্যাসপেন গোল্ডরঙা পোশাকের সঙ্গে কোরাল বা লালচে কোনও শেড বেছে নিন।

৭) নীল রঙের মধ্যেও ভিন্ন রঙের শেড চোখে পড়বে। যেমন- স্বচ্ছ জলের নীল, রাজকীয় প্রিন্সেস ব্লু, পিংক ব্লু নজর কাড়বে। এ বছর নতুন একটি শেড-এর উদয় হয়েছে। যার পোশাকি নাম একলিপ্‌স। সহজ ভাষায় ইংক ব্লু রঙের সঙ্গে মধ্যরাতের নীল মিশলে যে রং তৈরি হয় এটি ঠিক তাই।

৮) সবুজের প্যালেটে নিওন গ্রিনের পাশাপাশি প্রাধান্য পাবে শ্যাওলা সবুজ ও হলদেটে সবুজ রং। যার পোশাকি নাম পেপার স্টেম।

[বসন্তে হয়ে উঠুন স্টাইলিশ, পোশাকে থাকুক সাহসিকতার ছোঁয়া]

৯) এছাড়া লাইট ল্যাভেন্ডার, লাইল্যাক, প্রেসড রোজ, পাউডার পিংক, ব্লাশ পিংকও এ বছর ফেমিনিন প্যালেটে প্রাধান্য পাবে।

১০) লাইল্যাক রঙা ভলিউমিনাস স্কার্ট-এর সঙ্গে পাফ স্লিভড ব্লাউজ ও স্ট্র হ্যাট-এর ট্রেন্ড অ্যালার্ট দেখা গিয়েছে প্যারিস ফ্যাশন উইকের ‘ভ্যালেনতিনো’-র কালেকশনে।

১১) ড্রেস, ট্রেঞ্চ, কো-অর্ডস-এ বিশেষভাবে প্রাধান্য পাবে পাউডার পিংক, রানওয়ে সূত্রে এমন খবরও রয়েছে। এছাড়া লুজ-ফিটেড টেলার্ড প্যান্টস, অফিস ওয়্যারেও দেখা মিলবে এই রঙের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং