২৪ কার্তিক  ১৪২৬  সোমবার ১১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো মানেই প্যান্ডেল হপিং আর চুটিয়ে পেটপুজো। এক নজরে দেখে নিন পুজোর কদিনে শহরের  কয়েকটি বিখ্যাত রেস্তরাঁর মেনু। 

আউধ ১৫৯০
তিলোত্তমার অন্যতম রেস্তরাঁ আউধ ১৫৯০। তাদের সবক’টি আউটলেটেই রয়েছে এই পুজোয় বাহারি আউধি স্বাদের পসরা। মেনু তালিকায় চোখ বোলালেই তার আভাস মিলবে। ৩ অক্টোবর (পঞ্চমী) থেকে ৮ অক্টোবর (দশমী) পর্যন্ত রসনাপ্রেমীদের আউধি স্বাদের রসনায় তৃপ্ততার পরশ দিতে প্রস্তুত তারা। মেনু তালিকায় রয়েছে পনির সুগন্ধি কাবাব, চিকেন কালমি কাবাব, মটন গলৌতি কাবাব, আউধি সুগন্ধি মাহি, আউধি   হান্ডি বিরিয়ানি, রান বিরিয়ানি, নেহারি খাস, কিমা কালেজি, গোস্ত ভুনা, মুর্গই রানি, সবজি মাখন মশলার মতো জিভে জল আনা পদ। এখানেই শেষ নয়, রয়েছে শেষ পাতে মুখ মিষ্টির জন্য শাহি টুকরা ও ফিরনি।

বোলার’স ডেন
তালিকায় অন্যতম নিক্কো পার্কের ‘বোলার’স ডেন’। পুজোর ক’দিন অর্থাৎ ২৮ অক্টোবর (মহালয়া) থেকে ৮ অক্টোবর (দশমী) পর্যন্ত সেখানে এবারের নিবেদন স্পেশাল মহাভোজ ও মহারাজার ভোজ। সল্টলেকের নিক্কো পার্কস্থিত এই রেস্তরাঁয় এবার মেনু তালিকায় আমিষ-নিরামিষ দুই পদেরই বাহারি সমাবেশ। শেরুর মহাভোজ থালি (নিরামিষ পদ)-তে রয়েছে লুচি, ছোলার ডাল, বেগুন ভাজা, ভাত, সবজি, বাসন্তী পোলাও, কালিয়া, ছানার ডালনা, পাঁপড়, চাটনি, ল্যাংচা, মালাই চমচম ও মিষ্টি পান। শেরুর মহাভোজ থালি (আমিষ পদ) -তে রয়েছে লুচি, ছোলার ডাল, বেগুন ভাজা, ভাত, সবজি, বাসন্তী পোলাও, ভেটকি পাতুরি, মুরগির ঝোল, পাঁপড়, চাটনি, মালাই চমচম ও মিষ্টি পান। শেরুর মহারাজার ভোজ থালি (যেটি আমিষ থালি) -র মধ্যে রয়েছে লুচি, ছোলার ডাল, বেগুন ভাজা, ভাত, সবজি, বাসন্তী পোলাও, চিংড়ি মালাইকারি, ভেটকি পাতুরি, পাঁঠার মাংসের ঝোল, পাঁপড়, চাটনি, ল্যাংচা, মালাই চমচম ও মিষ্টি পান। একজনের খেতে খরচ পড়বে নিরামিষ থালির ক্ষেত্রে কর ব্যতীত ৩০০ টাকা।

চাউম্যান

তিলোত্তমার অন্যতম চাইনিজ রেস্তবাঁ ‘চাউম্যান’ পুজোর এই কয়েকদিন প্রস্তুত তাদের চাইনিজ রকমারী স্বাদের খাবার-দাবারকে সঙ্গী করে। তালিকায় রয়েছে জিভে জল আনা সমস্ত পদ। মেনুর মধ্যে রয়েছে-হট অ্যান্ড স্পাইসি ম্যানচাউ স্যুপ উইথ চিলি মাউন্টেন লবস্টার, পেপার গার্লিক প্রণ, চিলি ওয়াইন ফিশ, শেজওয়ান অরেঞ্জ রোস্টেড পর্ক, হংকং ফিশ, জেনারেল তাও’স চিকেন, চিলি হানি প্রণ, ফ্রায়েড চিলি পর্ক, হট গার্লিক ল্যাম্ব, বাটার গার্লিক প্রণ ও চাউম্যান স্পেশাল চিকেন। পুজোর আবহে এই চাইনিজ রসনাগুলি আপনার মনে তৃপ্ততার ছোঁয়া নিয়ে আসবে। এছাড়াও মেন কোর্সে রয়েছে কোরিয়েন্ডার বার্নট গার্লিক অ্যান্ড এগ রাইস উইথ সেজুয়ান মিক্সড ভেজিটেবলস উইথ বেবি কর্ণ অ্যান্ড বাটন মাশরুম-সহ দ্য সাংহাই নুডলস উইথ হংকং চিকেন, কুং পাও চিকেন। যেগুলির স্বাদ আপনার রসনাকে তৃপ্ত করবেই। শেষপাতে মুখমিষ্টির জন্য রয়েছে টফি ওয়ালনাট উইথ আইসক্রিমের মতো জিভে জল নিয়ে আসা ডেজার্ট।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং