×

৯ চৈত্র  ১৪২৫  সোমবার ২৫ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

উইকএন্ড মেতে উঠুক নতুন তিন স্বাদে। নয়ডার ইউএনও শিকাগো বার অ্যান্ড গ্রিল রেস্তোরার শেফ শিরিষ সিং এমনই কিছু রেসিপির সন্ধান দিলেন পাঠকদের জন্য। হালকা ঠাণ্ডা, হালকা গরমে প্রিয়জনদের মুখে তৃপ্তির হাসি ফোটাতে বাড়িতে তৈরি করে ফেলতেই পারেন মকটেল এবং মাচো ন্যাচোর মতো স্ন্যাকস।

রাস্পবেরি লাইম রিকি

উপকরণ: রাস্পবেরি পিউরি- ৩০ মিলি, সুইট অ্যান্ড সাওয়ার মিক্স- ৩০ মিলি, জিঞ্জার অ্যালে- ১০ মিলি, জল- ৩০মিলি, কুচনো বরফ।

তৈরির প্রণালী: ৩০ মিলি রাস্পবেরি পিউরি, ৩০ মিলি সুইট অ্যান্ড সাওয়ার মিক্স ও ১০ মিলি জিঞ্জার অ্যালে একত্রে মেশান। একটি কাচের গ্লাসে কুচানো বরফ রেখে মিশ্রণটিকে ঢেলে, উপরে পুদিনা পাতা ও পাতলা গোল করে কাটা কমলালেবুর চাকা ছড়িয়ে পরিবেশন করুন।

raspberry-lime

ইউএনও পিনা কোলাডা

উপকরণ: আনারসের পিউরি – ২০ মিলি, নারকেল পিউরি – ২০ মিলি, আনারসের জুস – ৮০ মিলি, রিচ ক্রিম – ৩০ গ্রাম।
তৈরির প্রণালী : আনারসের পিউরি, নারকেলের পিউরি ও আনারসের জুস পরিমাণমতো নিয়ে একত্রে মিশিয়ে তাতে ৩০ গ্রাম মতো রিচ ক্রিম দিয়ে সমগ্র মিশ্রণটিকে কাচের গ্লাসে ঢেলে দিন। তবে মিশ্রণটি কাচের গ্লাসে ঢালার আগে গ্লাসে কুচনো বরফ ছড়িয়ে দেবেন। তারপর মিশ্রণটিকে গ্লাসে ঢালবেন। পরিবেশন করুন অন্য স্বাদের,  ঠান্ডা ঠান্ডা ইউএনও পিনা কোলাডা।

pina-cola

মাচো ন্যাচো

উপকরণ: কর্ণ চিপস (ইয়েলো) – ১৬টি, কর্ন চিপস ব্লু কর্ন – ১৬টি, বিন চিলি – ১৫০ গ্রাম, কোরানো বা ছিন্ন করা মোজ চিজ – ১/৩ কাপ+১/৩ কাপ, সালসা – ৬০ গ্রাম, জেলাপিনোস – ১২টি।
সাজানোর জন্য – কুচানো ধনেপাতা — ২ টেবিল চামচ,  ক্রিম (মিষ্টি নয় এমন) – ৩০ গ্রাম।
তৈরির পদ্ধতি : কর্ন চিপসগুলিকে ডিপ ফ্রাই করে নিয়ে তাতে সামান্য পরিমাণে নুন ও গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে দিন। এবার একটি প্লেটে ২০টি মিশ্রিত (নুন ও গোলমরিচ গুঁড়ো মেশানো) ন্যাচোস রেখে সবক’টি ন্যাচোসের উপর অর্ধেক বিন চিলি সঠিকভাবে ছড়িয়ে দিন। এবার এর উপর প্রায় ৪৫ গ্রাম (১/২ কাপ) মতো চেডার চিজ ও মোজারেলা চিজের মিশ্রণ ভালমতো ছড়িয়ে দিন। তারপর জেলাপিনোস ছড়িয়ে দিন। এবার একই পদ্ধতিতে আরও ২০টি ন্যাচোসকে প্লেটে সাজিয়ে একই পদ্ধতির পুনরাবৃত্তি করুন। এবার এই ন্যাচোসগুলিকে ওভেনে ৪১০ ডিগ্রি ফারেনহাইটে আড়াই মিনিট রাখুন, যতক্ষণ না চিজ পুরো গলে গিয়ে ন্যাচোসগুলি মুচমুচে বা খাস্তা হয়ে যাচ্ছে। এবার ন্যাচোসগুলিকে বার করে নিয়ে একটি প্লেটে সাজিয়ে উপরে সালসা, কুচনো ধনেপাতা ও খাওয়ার ক্রিম ন্যাচোসগুলির মাঝে ছড়িয়ে দিয়ে গরমাগরম পরিবেশন করুন। একেবারে অন্য স্বাদে জমে উঠবে সন্ধে। 

macho-nacho

আরও পড়ুন

ট্রেন্ডিং