২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কেন মহিলারা পর্নে আসক্ত হয়ে পড়েন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 7, 2017 2:18 pm|    Updated: October 5, 2019 5:08 pm

Women who watch porn are less satisfied in bed!

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শরীরের কৌলিন্য এখন আর শুধুমাত্র পুরুষদের মধ্যে সীমাবদ্ধ নয়। আধুনিক নারীও শরীর নিয়ে সমান সচেতন। আবার তেমনই আবেগপ্রবণ। বিশেষ করে হাতের কাছে যখন নেট নামক বস্তুটি সহজলভ্য। আঙুলের ছোঁয়াতেই খুলে যায় জ্ঞানের দরজা। বিনোদনের হরেক উপাদান। আর এই বিনোদনের বাজারে সবচেয়ে বেশি চাহিদা পর্ন ভিডিওর। বাহ্যিক সভ্য সমাজ মানুক আর না মানুক, ব্যক্তি বিশেষে অনেকেই হয়তো সায় দেবেন এই কথায়। যৌনতার ভিডিও দেখার ক্ষেত্রে পুরুষদের চেয়ে কোনও অংশে কম যান না মহিলারা। সংখ্যাতত্ত্ব একটু খুটিয়ে দেখলেই জানা যাবে সে তথ্য।

[ভারতের সেরা দশ হ্যান্ডলুম শাড়ির হদিশ যা সংগ্রহে না রাখলেই নয়]

কিন্তু মহিলাদের এই পর্নাসক্তি কেন হয়? কেনই বা তাঁরা বাস্তবের সুখ ছেড়ে ভারচুয়াল যৌনতার প্রতি অতিরিক্ত টান অনুভব করেন? বিশেষজ্ঞদের মতে, এর একটা বড় কারণ মেয়েদের একাকীত্ব। আধুনিক জীবনে বেশিরভাগ নারীই স্বাবলম্বী। তাই তাঁরা পুরুষের উপর নির্ভরশীল নন। কিন্তু একা বাঁচতে গিয়ে মহিলারা বেশিরভাগ সময়ই অবসাদে ভোগেন। আর এই অবসাদ তাঁদের আসক্ত করে তোলে পর্ন ভিডিওতে।

[চটজলদি রান্নায় মুখরোচক হোক রাখি, রইল তেমনই কয়েকটি রেসিপি]

অতিরিক্ত পর্নে আসক্তিও আবার ভাল নয়। গবেষকরা বলছেন, অধিকাংশ পর্ন ভিডিওতে অতিনাটকিয়তা দেখা যায়। যৌনাঙ্গ নানা কৃত্রিম উপায়ে বর্ধিত করা হয়। এর ফলে মহিলাদের মনে যৌনতা নিয়ে একটা ফ্যান্টাসি তৈরি হয়। যা বেশিরভাগ ক্ষেত্রেই বাস্তবের সঙ্গে মেলে না। আর এখানেই বাধে বিপত্তি। মহিলাদের শারীরিক ও মানসিক দুই চাহিদাই অপূর্ণ থেকে যায়। ফলে তাঁরা বাস্তবের যৌন সম্পর্কে আগ্রহ হারিয়ে ফেলেন এবং ভারচুয়াল পর্ন ভিডিওতে বেশি আসক্ত হয়ে পড়েন। বাস্তবিকতা যতটা নারীকূল বুঝতে পারবেন, ততই তাঁদের চাহিদা কমবে। আর চাহিদা কমলে পর্যাপ্ত জোগানেই তাঁরা সন্তুষ্ট থাকতে পারবেন। যা দীর্ঘমেয়াদি সুখের চাবিকাঠি।

[বিয়ের পর কী হয়েছিল প্রথম রাতে? জানালেন এই পাঁচ মহিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে