৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধুত্বের দিন। প্রিয় বন্ধুর দিকে ভরসার হাত বাড়িয়ে দেওয়া তো আছেই, সঙ্গে ছোট একটা টোকেন গিফট। তার জন্যই তো ফ্রেন্ডশিপ ডে’ পালন৷ এমন বিশেষ দিনে বন্ধুকে তাঁর মনের মতো উপহার দেবেন নিশ্চয়? ভেবেও ফেলেছেন তো? যদি না ভেবে থাকেন, তাহলে এখানে রইল আপনার ভাবনার রসদ৷ যে কোনও একটা বেছে নিন৷

[আরও পড়ুন: OMG! পর্নহাব-এ এলিয়েনদের যৌনজীবন জানতে বেশি আগ্রহী মানুষ]

কথায় আছে, ‘One true friend is worth more than a crew of fakes.’ বন্ধুরা আলাদা সংজ্ঞা, উদাহরণ, ক্রিয়াপদের ধার ধারে না। প্রত্যেকের জীবনেই এমন এক বা একাধিক মানুষ রয়েছে, যাদের ছাড়া জীবন ফিকে। ছোটবেলার দস্যিপনা, বাড়িতে বাবা—মাকে ম্যানেজ দেওয়া, ক্লাস ফাঁকি দিয়ে সিনেমা বা মনের সবচেয়ে গোপন কথা অকপটে বলে ফেলা – এসবের সাক্ষী ‘বন্ধু’। এ সম্পর্কের রসায়ন আর পাঁচজনের চেয়ে একেবারে আলাদা, বিশেষ। জীবনের ‘বিশেষ’ তালিকায় থাকা এমন মানুষের জন্যও তাই বরাদ্দ করা হয়েছে একটি বিশেষ দিন। ‘বন্ধুত্বের জন্য আবার দিন লাগে না কি!’ – এমন কথা ভেবে যাঁরা ভুরু নাচাচ্ছেন, তাঁরা নিশ্চয় বোঝেন, উলটোদিকের মানুষটা আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ – এই কথাটা সেভাবে রোজ বলা হয়ে ওঠে না৷ তাই আজ গলা ছেড়ে গেয়ে ফেলুন – ‘এমন বন্ধু আর কে আছে…’

gifts2

  • ছেলে-মেয়ে উভয়ের জন্যই বহু অনলাইন সাইটে পেয়ে যাবেন কাস্টমাইজড টি-শার্ট। টি-শার্টে লিখে ফেলুন আপনার মেসেজ। এছাড়াও কাস্টেমাইজ করা যাবে মাউজ প্যাড, কোস্টার, ল্যাপটপ স্লিভ, কফি মাগ ও টোটে ব্যাগ।

ওয়েবসাইট : Teetalkies, Customink, Printvenue

  • স্বাস্থ্য-সচেতন বন্ধুর জন্য কিনে ফেলুন ডাম্বল শেপড ওয়াটার বট্‌ল অথবা যোগা ম্যাট। অথবা বেছে নিন জিম ব্যাগ বা রেজিসট্যান্স ব্যান্ডের সেট। ওয়ার্ক আউটের সময় গান শোনায় যাতে বাধা না পড়ে, তার জন্য উপহার হতে পারে ওয়্যারলেস হেডফোন।

ওয়েবসাইট : Flipkart, Amazon

  • পারফেক্ট পার্টি হোস্ট বন্ধুর জন্য বেছে নিন অভিনব আইস মোল্ডের সেট। বরফ বসানোর ট্রে—তে কোনওটা স্কাল শেপড, কোনওটা পোলার বেয়ার, রিভলবার, ডোম শেপড মোল্ড পেয়ে যাবেন। এছাড়া গিফট করতে পারেন এলইডি আইস রক্‌স। পানীয় গ্লাসে পড়া মাত্রই আইস রকে জ্বলে উঠবে এলইডি আলো। বিয়ার মাগ, ‘গেম অফ থ্রোনস’ থেকে অনুপ্রাণিত ওয়াইন গ্লাস, ক্যামেরা শেপড হিপ ফ্লাস্ক, ওয়াইন বটল স্টপারও হতে পারে উপহার।

ওয়েবসাইট : Bigsmall, Clubfactory

  • বন্ধুদের তালিকায় বইপাগল বন্ধুর জন্য সেরা উপহার বইয়ের দোকানের গিফট ভাউচার৷ অথবা যদি জানা থাকে প্রিয় সাহিত্যের জঁনার বা সাহিত্যিকের নাম, কিনে ফেলুন নির্দ্বিধায়।

ওয়েবসাইট : Amazon, Boimela

  • কোয়ার্কি ও মজার গিফটের অপশন চাইলে বন্ধুর সঙ্গে আপনার সেরা কয়েকটি ছবির কোলাজ ফ্রেম করে বাঁধিয়ে দিন এলইডি ফোটো ফ্রেমে। উপহার দিন অডিও গ্রিটিং কার্ড। নিজের ভয়েস মেসেজ রেকর্ড করা থাকবে কার্ডে।

ওয়েবসাইট : Oyehappy

  • মেটাল বা লেদার স্টোরেজ বক্স কিনে ভরে দিতে পারেন বন্ধুর বিশেষ উপহার, তাতে থাকতে পারে চকোলেট, কার্ড, হাতে লেখা চিঠি, প্রিয় বই, সিডি—ডিভিডি যেমন মন চায়৷

ওয়েবসাইট : Amazon, Pepperfry, Flipkart

[আরও পড়ুন: মহিলারা কখনও স্বামীকে এই কথাগুলি বলেন না, জানেন কেন?]

  • ক্যাফিন লাভার বন্ধুর উপহার হতে পারে অ্যারাবিকা কফি, ফ্লেভার্ড কফি, গ্রিন কফি। ফার্স্ট ফ্লাশ বা সেকেন্ড ফ্লাশ চা, কোল্ড ব্রিউড কফি, কোল্ড ব্রিউড টি হ্যাম্পারও মন্দ হবে না।

ওয়েবসাইট : Nathmulls, Teaame, Amazon, Big Basket

coffee_V

  • এই দিনটিকে আপনাদের সবার কাছে আরও একটু বেশি বিশেষ করে তোলার ইচ্ছে হলে, উপহার হিসেবে কিনে নিন ‘স্পনসর আ ড্রিম’। এই উপহারের টাকায় কোনও একটি শিশুর একমাসের পড়াশোনার খরচ চলবে। বদলে আপনার কাছে আসবে ছোট্ট শিশুটির হাতে আঁকা ‘থ্যাঙ্ক ইউ’ কার্ড। হায়দরাবাদের একটি স্বেচ্ছাসেবী সংস্থায় দরিদ্র শিশুদের কাছে পৌঁছে যাবে উপহারের অর্থসাহায্য। এমন অভিনব উপহারে আপনার বন্ধুও বোধহয় কম খুশি হবেন না।

ওয়েবসাইট : Oyehappy

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং