২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

হারানো ফোন খুঁজে দিলে ৪ লক্ষ টাকা দিচ্ছে অনার

Published by: Soumya Mukherjee |    Posted: April 25, 2019 7:42 pm|    Updated: April 25, 2019 7:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজকের দিনে স্মার্টফোন হারিয়ে যাওয়া আর শরীরের একটা অঙ্গ বাদ যাওয়া প্রায় সমগোত্রীয় হয়ে উঠেছে! আর এই ফোন হারানোর দলে শুধু সাধারণ মানুষ নন, রয়েছে মোবাইল কোম্পানিগুলিও। কয়েক বছর আগে বিখ্যাত অ্যাপল কোম্পানিও একটি প্রোটোটাইপ আইফোন ফোর হারিয়ে ফেলে বেশ চাপে পড়ে গিয়েছিল৷ মোবাইলের দুনিয়ায় নতুন আসা গুগলের একটি গুগল পিক্সল ৩ এক্স এল ফোন বছর খানেক আগে পাওয়া গিয়েছিল একটি ট্যাক্সির পিছনের সিটে। এবার জার্মানিতে ফোন হারিয়েছে অনার কোম্পানিও। তবে ফোন হারানোর পর চুপ করে বসে না থেকে ওই কোম্পানির তরফে টুইট করা হয়েছে৷ কেউ এই ফোন ফিরিয়ে দিলে তাকে কোম্পানির তরফে চার লাখ টাকা দেওয়া হবে।

[আরও পড়ুন-ফের রেকর্ড, ভোডাফোন-এয়ারটেলকে পিছনে ফেলে শীর্ষে Jio]

অনারের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে করা ওই পোস্টে আরও উল্লেখ করা হয়েছে, গত ২২ এপ্রিল তাদের এক কর্মচারী জার্মানির ডাসেলডর্ফ থেকে ট্রেনে মিউনিখ যাওয়ার পথে ওই প্রোটোটাইপ ফোনটি হারিয়ে ফেলেছেন। কেউ যদি ওই ফোনটি কোম্পানিকে ফিরিয়ে দেন তাহলে তাঁকে চারলাখ টাকা দেওয়া হবে।

[আরও পড়ুন- জল্পনার অবসান, চিন থেকে ব্যবসা গোটাচ্ছে আমাজন]

আগামী ২১ মে লন্ডনে টোয়েন্টি সিরিজের একটি ফোন বাজারে আনার কথা অনার কোম্পানির। মোবাইল বিশেষজ্ঞরা বলছেন, ওই সংক্রান্ত প্রোটোটাইপ ফোনটিই হারিয়ে গিয়েছে।

সাধারণত নতুন ফোন বাজারে আসার আগে সেটি পরীক্ষা করার জন্য কর্মীদের ওই প্রোটোটাইপ ফোন ব্যবহার করতে দেয় কোম্পানিগুলো। তবে ফোনগুলি কভারের মধ্যে ঢুকিয়ে ব্যবহার করার ফলে সাধারণ মানুষ তা বুঝতে পারেন না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement