২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাস্তুমতে বাড়ি না সাজালে সংসারে শ্রীবৃদ্ধি হয় না। এমন মত অনেকেরই। কিন্তু জানেন কি, সুখী সংসারের পাশাপাশি প্রেমও নির্ভর করে বাস্তুর উপরই? বাস্তুকারেরা বলছেন, ঘর যদি ঠিকমতো সাজানো না হয়, তাহলে প্রেমজীবনে তার বড়সড় প্রভাব পড়ে। তাই লাভ-লাইফ ঠিক রাখতে ঘরের বাস্তুর দিকে নজর দিন। কীভাবে? জেনে নিন।

১) জ্বালানির জায়গা যদি দক্ষিণ-পূর্ব দিকে থাকে, তাহলে তার ভাল প্রভাব পড়ে মহিলাদের উপর। তাই ওই দিকেই রান্নাঘর রাখার চেষ্টা করুন। তবে ভুলেও রান্নাঘরে কমলা রং করবেন না। তাহলেই সংসার জীবনে শুরু হবে অশান্তি।

[ আরও পড়ুন: কেটে যাওয়া দুধ এসব কাজে লাগে, আগে জানতেন? ]

২) বেডরুম ঘরের খুব সেনসেটিভ জায়গা। তাই এই জায়গাটি ঠিক রাখা খুব দরকার। খাট বসানোর জায়গা থেকে শুরু করে ঘরের রং, সবই করুন বাস্তুমতে। দক্ষিণ-পশ্চিম দিকে বেডরুম হলে জীবনে প্রেম আসতে বাধ্য। এমনই বলছেন বাস্তুকাররা। তাঁদের মতে, শোওয়ার ঘরে হালকা রং করুন। এর জন্য সাদা বা ক্রিম রং বাছতে পারে। সবুজ, গোলাপি রং করতে চাইলেও আপত্তি নেই। কিন্তু তা যেন হয় হালকা। বিছানা রাখুন ঘরের দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিকে। কিন্তু ভুলেও এই দুই দিকের মাঝামাঝি কোনও স্থানে রাখবেন না। তাহলে সংসারে অশান্তির মেঘ ঘনিয়ে আসতে পারে। তবে ধাতুর তৈরি বিছানা থেকে দূরে থাকুন। বাস্তুকাররা বলছেন, এই বিছানা দাম্পত্য জীবনে সমস্যা ডেকে আনে। কুইন সাইড বেড রাখুন বেডরুমে। ম্যাট্রেসের ক্ষেত্রে কোনও আপস করবেন না। কখনওই দু’টি ম্যাট্রেস একসঙ্গে যুক্ত করে ডাবল বেডে পাতবেন না। এতে ভালবাসা কমে আর দূরত্ব বাড়ে।  

৩) ল্যাম্পশেডের যেন অতি অবশ্যই হালকা রঙের হয়। নমনীয় ও প্যাস্টেল রং করলে আলো যেমন ভাল পাওয়া যায়, তেমনই ঘরের পরিবেশ যেমন মনোরম করতে সাহায্য করে। এক্ষেত্রে হালকা গোলাপি বা ফ্লাওয়ার প্রিন্টের শেড বানাতে পারেন।

[ আরও পড়ুন: আঁকতে ভালবাসেন? নিজের হাতে এইভাবে অনন্য করে তুলুন আপনার বাড়ি ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং