৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চুম্বন। যৌন উত্তেজনা বাড়িয়ে তোলার প্রথম এবং প্রধান অবলম্বন। একটি গভীর চুম্বন দুটি মানুষের মধ্যে অনেক ধরনের অনুভূতির সৃষ্টি করে। অপার সুখ ও অপরিসীম তৃপ্তি দিতে পারে এই চুম্বন। মানুষের মতো চুম্বনেরও বৈচিত্র্য রয়েছে। ফ্লায়িং কিস, বাটারফ্লাই কিস, ফ্রেঞ্চ কিসের রকমভেদের কথা তো সকলেরই জানা। কিন্তু কামসূত্রে এমন অনেক চুম্বনের উল্লেখ রয়েছে, যার নাম আজও জেনে উঠতে পারেননি অনেকেই। বৃহস্পতিবার বিশ্ব চুম্বন দিবসে জেনে নেওয়া যাক কামসূত্রে উল্লেখ্য কিছু চুম্বনের কথা।

kiss_closeup_rect

প্রায় ২০০০ বছর আগে নানা ধরনের চুম্বনের বিষয়ে মানুষকে অবগত করেছিল কামসূত্র। কোনও কোনও ভারতীয় স্থাপত্যতেও যা চোখে পড়ে। ত্রিয়ক, সম্পুতক, সক্রতক তাদের মধ্যে উল্লেখযোগ্য। এবার জেনে নেওয়া যাক এমনই কিছু অজানা চুম্বনের কথা। কামসূত্র বলছে, কোনও মহিলা যদি জোর করে চুমুর জন্য নিজের ঠোঁট বাড়িয়ে দেন, কিন্তু তা নড়াচড়া না করেন, তবে তাকে মেজার্ড কিস বা মাপা চুম্বন। আবার যখন কোনও মহিলা সামান্য অনিচ্ছাকৃতভাবেই কোনও পুরুষের ঠোঁটে ঠোঁট রাখেন এবং নিচের ঠোঁট দিয়ে পুরুষের ঠোঁটটি চেপে ধরেন, কিন্তু উপরের ঠোঁট নড়াচড়া করান না, তাকে বলে থ্রবিং কিস বা কম্পিত চুম্বন। ব্রাশিং কিস হল এক ধরনের গভীর চুম্বন। যখন কোনও মহিলা চোখ বন্ধ করে পুরুষের ঠোঁটে ঠোঁট রাখেন এবং হাত দিয়ে পুরুষের চোখ ঢেকে দিয়ে নিজেকে সমর্পণ করেন, সেই স্টাইলকে বলে ব্রাশিং কিস।

[ইনস্টাগ্রামে হট ছবি, সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন পুনম পাণ্ডে!]

kiss_web

যৌনজীবন আরও সুখের করে তুলতে পার্টনাররা কামসূত্রে উল্লেখ রয়েছে, এমন কিছু চুমু ট্রাই করতেই পারেন। মহিলা চুমুর সময় পুরুষ উপরের ঠোঁট তাঁর মুখের ভিতর ধরা দেয়, তবে তা হল আপার লিপ কিস। কেউ তাঁর পার্টনারের দুটি ঠোঁটই যদি মুখের ভিতর রাখেন, সেই স্টাইলটি পরিচিত এনভেলপ কিস নামে। ঝগড়া, ঘুম বা অন্যমনষ্ক থাকাকালীন ঠোঁটে স্নেহের পরশ ছুঁইয়ে দেওয়ার স্টাইলকে স্টিরিং কিসের আখ্যা দেওয়া হয়েছে। স্বামী বা পার্টনার রাতে দেরি করে বাড়ি ফিরে ঘুমিয়ে পড়া স্ত্রী বা পার্টনারকে চুমু খেয়ে জাগালে তাকে অ্যাওয়েকেনিং কিস বলে। আয়না, জল বা দেওয়ালের সামনে চুম্বনে লিপ্ত হলে তার প্রতিফলন ঘটে। এর নাম রিফ্লেকশন কিস বা প্রতিফলিত চুম্বন।

[কর্পোরেট চাকরি ছেড়ে মানুষের স্বপ্নপূরণে শামিল দিল্লির এই মহিলা]

এখনও শুধু ভাবছেন? পার্টনারকে চমকে দিতে আর দেরি করছেন কেন!

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং