৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিওর তৃতীয় প্রতিষ্ঠা দিবসে গ্রাহকদের জন্য আকর্ষণীয় ‘রিলায়েন্স জিও ফাইবার’ পরিষেবা চালুর কথা ঘোষণা করেছেন সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি৷ আগামী ৫ সেপ্টেম্বর থেকে চালু হবে এই নয়া পরিষেবা৷ মাত্র ৭০০ টাকার বিনিময়েই ঘরে ঘরে পৌঁছে যাবে কেবল, ফোন এবং ইন্টারনেট পরিষেবা৷ সংস্থার দাবি, আগামী ১২ মাসের মধ্যেই দেশের প্রত্যেক বাড়িতে পৌঁছে যাবে জিও ফাইবার ব্রডব্র্যান্ড কানেকশন। এ খবর তো এখন সকলেরই জানা। কিন্তু এই পরিষেবা পেতে কীভাবে মোবাইল থেকে রেজিস্টার করতে হবে, তা কী জানা আছে? যদি এখনও ঠাওর করে না উঠতে পারেন, তাহলে চটপট পড়ে ফেলুন এই প্রতিবেদন।

[আরও পড়ুন: ট্রেলার মুক্তির পর এবার বাজারে এল ‘সাহো’ ভিডিও গেম, যুবপ্রজন্মের আগ্রহ তুঙ্গে]

এই পরিষেবায় ৭০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১০,০০০ টাকার মাসিক প্ল্যান রয়েছে৷ সবচেয়ে কম খরচের প্ল্যানে ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট পরিষেবা পাবেন গ্রাহকরা৷ একটু খরচ করলেই সেই গতি পৌঁছে যাবে ১ জিবিপিএসে। কোনও গ্রাহক জিও ফাইবার পরিষেবায় অন্তর্ভুক্ত হলে ভয়েস কলের বিভিন্ন সুবিধাও নিখরচায় ব্যবহার করতে পারবেন। জানা গিয়েছে, জিও গিগা ফাইবারের অন্তর্গত জিও হোম ফোন পরিষেবায় বিনামূল্যে করা যাবে লোকাল ও এসটিডি কল৷ কেবলমাত্র আন্তর্জাতিক কলের জন্য নেওয়া হবে যৎসামান্য টাকা৷ আর এসবের জন্য রেজিস্টারের পদ্ধতিও অত্যন্ত সহজ।

প্রথমেই অ্যাপ স্টোর থেকে স্মার্টফোনে ডাউনলোড করে নিন MyJio অ্যাপ। এবার অ্যাপ খুলে গিগা ফাইবার অপশনে ক্লিক করুন। নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বর অথবা জিও গিগা ফাইবার সার্ভিস আইডি টাইপ করে জেনারেট OTP অপশন বেছে নিন। আপনার রেজিস্টার করা মোবাইল নম্বরে যে OTP নম্বরটি আসবে সেটি লিখে সাবমিট অপশন টাচ করুন। তাহলেই আপনার জিও অ্যাকাউন্টে যোগ হয়ে যাবে জিও ফাইবার। সেখান থেকে ইচ্ছে মতো শেষ ছ’মাসের স্টেটমেন্ট থেকে প্ল্যানের বিস্তারিত তথ্য, সবই পেয়ে যাবেন অনায়াসে। কতটা ডেটা খরচ হয়েছে, কতখানি বাকি, সবই জেনে নিতে পারবেন।

[আরও পড়ুন: অ্যাকাউন্ট সুরক্ষায় ‘ফিঙ্গারপ্রিন্ট’, অ্যান্ড্রয়েড ফোনের জন্য নয়া ফিচার আনল হোয়াটসঅ্যাপ]

যদি আগে থেকেই আপনার মাই জিওতে রেজিস্টার করা থাকে তবে পদ্ধতি আরও সহজ। অ্যাপটি খুলে ‘লিঙ্ক মোর অ্যাকাউন্ট’-এ ক্লিক করুন। সিলেক্ট করে নিন গিগা ফাইবার। এবার জিও গিগা ফাইবার সার্ভিস আইডি অথবা রেজিস্টার্ড মোবাইল নম্বর টাইপ করুন। একইভাবে মোবাইলে পৌঁছে যাবে OTP। সেটি অন্তর্ভূক্ত করার পরই অ্যাকাউন্টে যোগ হয়ে যাবে রিলায়েন্স জিও ফাইবার। এই অ্যাপের মাধ্যমে পছন্দ মতো রিচার্জও করে নিতে পারবেন গ্রাহক। তাহলে আপনি তৈরি তো?

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং