১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পর্যটকদের জন্য সুখবর। এবার বাসপথে জুড়ে যাবে উত্তরবঙ্গ ও নেপাল। কারণ, এবার শিলিগুড়ি থেকে সরাসরি কাঠমাণ্ডু পর্যন্ত চালু হচ্ছে সরকারি বাস। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা চালু করছে এই পরিষেবা। পরিবহণ দপ্তর সূত্রে জানা গিয়েছে, ফ্রেব্রুয়ারির প্রথম সপ্তাহেই চালু হয়ে যাচ্ছে এই পরিষেবা। উত্তর-পূর্ব ভারতের এক অর্থে প্রবেশদ্বার বলা হয় শিলিগুড়িকে। দার্জিলিং, সিকিম এমনকি ডুয়ার্সেও যাওয়া যায় শিলিগুড়ি থেকে। গাড়িতে করে চলে যাওয়া যায় নেপাল-ভুটান। এবার সরকারি বাসে পৌঁছে যাওয়া যাবে কাঠমাণ্ডু।

এতদিন বিমানে যেতে হত কাঠমাণ্ডু। কেউ কেউ আবার ছোট গাড়িতে কাঁকড়ভিটা হয়ে নেপালে যান। এবার সেই পথ দিয়েই কাঠমাণ্ডু পৌঁছবে সরকারি বাস। গত বছর একটি বেসরকারি পরিবহন সংস্থা শিলিগুড়ি থেকে কাঠমাণ্ডু বেসরকারি বাস পরিষেবা চালু করেছে। প্রতিটি বাসই শীতাতপ নিয়ন্ত্রিত। এই বাসগুলিতে থাকে ৪৪টি করে আসন। মাথাপিছু ভাড়া ১২৫০ টাকা। যাত্রীদের জন্য চা-জলখাবারের বন্দোবস্তও থাকে। মাত্র ৮ ঘণ্টাতেই বাস পৌঁছে যায় কাঠমাণ্ডু। এবার সরকার বাসেও এই পরিষেবা মিলবে।

[আরও পড়ুন: এবছর কোথায় বেড়াতে যাবেন? রাশি বলে দেবে আপনার গন্তব্য]

পরিবহন দপ্তর সূত্রে খবর, এই রুটে ভলভো এবং অন্য বাস চলবে। ভলভো বাসের ভাড়া ১৩৯০ টাকা ও নন ভলভো বাসের ভাড়া হবে ১২৫০ টাকা। শিলিগুড়ি থেকে কাঁকরভিটা, বামনপোখরি, ভদ্রপুর হয়ে কাঠমাণ্ডু যাবে এই সরকারি বাস। আপাতত ৬টি বাস চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তরের পর্যটন প্রসারের লক্ষ্যে এই উদ্যোগ ভীষণ কাজে আসবে বলে মনে করছেন পর্যটন ব্যবসায়ীরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং