BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

কীভাবে দ্বিগুণ হবে যৌনসুখ? শিক্ষা দেবে এই সব ওয়েব সিরিজ

Published by: Sulaya Singha |    Posted: February 2, 2020 5:49 pm|    Updated: February 2, 2020 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌনতা নিয়ে আলোচনায় এ সমাজে আজও হাজারো ছুৎমার্গ রয়েছে। বড়দের সামনে যৌনতা নিয়ে প্রশ্ন করতে আজও ইতস্তত বোধ করে অনেকেই। তাই অনেক সময়ই যুবপ্রজন্মের কাছে মিলনের খুঁটিনাটি নিয়ে ভুল ধারণা তৈরি হয়। নানা কৌতূহলে তাই তারা কোনও পর্নসাইটের প্রতি আসক্ত হয়ে পড়ে তরুণ-তরুণীরা। তবে সমাজ যে গতিতে এগোচ্ছে, তার সঙ্গে তাল মিলিয়ে চিন্তাধারার প্রসারও ঘটানোর চেষ্টা চলছে। আর তাই যুবপ্রজন্মকে যৌনতা নিয়ে স্বচ্ছ ধারণা দিতে তৈরি হচ্ছে নানা সেক্স শো। যে শো দেখে সঠিক শিক্ষা গ্রহণ করে তাদের ভ্রান্ত ধারণা দূর হতে পারে। চলুন দেখে নেওয়া যাক এমন কী কী শো রয়েছে, যা যৌনতা নিয়ে শিক্ষা দেয়।

সেক্স এডুকেশন:
যৌন হেনস্তা, যৌন অবসাদ, উত্তেজনা ইত্যাদি নানা বিষয় উঠে আসে নেটফ্লিক্সের এই অরিজিনাল সিরিজে। বিশেষ করে দ্বিতীয় সিজনে যৌন জীবনের নানা ভাল-মন্দ দিক দেখানো হচ্ছে। কৌতূহলী প্রজন্ম এই শো থেকে বেশ কিছু শিক্ষা গ্রহণ করতেই পারে।

Sex education

[আরও পড়ুন: সঙ্গমে অক্ষম, মনের মিলনেই ঘর বাঁধতে চেয়ে বিজ্ঞাপন ‘সাহসী’ পাত্রীর]

সেক্স, এক্সপ্লেইন্ড:
এক্সপ্লেইন্ড সিরিজের অংশ হিসেবে এসেছে এই শো। পাঁচটি পর্বে যৌনতা নিয়ে নানা ভ্রান্ত ধারণা ভাঙার চেষ্টা করা হয়েছে। যৌন সুখ, জন্ম নিয়ন্ত্রণের পাশাপাশি নানা বিষয় রয়েছে পর্বগুলিতে।

Sex explained

সেক্স চ্যাট উইথ পাপ্পু অ্যান্ড পাপা:
যৌন শিক্ষা দেয়, এমন শো ভারতে এখনও খুব একটা তৈরি হয় না। কিন্তু এই শোটি সেই সাহসী পদক্ষেপ করেছে। যৌনতা নিয়ে যে প্রাথমিক প্রশ্নগুলি তরুণ-তরুণীদের মনে জাগে, এই ওয়েব সিরিজটি মজার ছলেই সেসবের উত্তর দেয়। সহজভাবে যৌনতার খুঁটিনাটি তুলে ধরে বলে ওয়েব সিরিজটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর সবচেয়ে ভাল দিকটি হল, এই শোয়ের মতে, যৌনতা নিয়ে বড়দের সঙ্গে আলোচনা অত্যন্ত জরুরী। ইতস্তত বোধ হলেও এর মাধ্যমে অন্তত সঠিক জ্ঞান লাভ করা সম্ভব।

chat

[আরও পড়ুন: সম্পর্কে ঘনিষ্ঠতা বাড়ায় যোগাসন, জানেন কীভাবে?]

F*ck Yes:
এই শোয়ের মূল বিষয়বস্তু হল পার্টনারদের মধ্যে আলোচনার গুরুত্ব। সঠিক ও স্বাস্থ্যকর কথোপকথনের মধ্যে দিয়েই যে যৌন জীবনে পরিপূর্ণতা আসে, সঙ্গমের আনন্দ দ্বিগুণ হয়, এই শো সেই বিষয়টিই তুলে ধরার চেষ্টা করে।

Fuck yes

ওয়ান্ডারলাস্ট:
একটা বয়সের পর অনেকেই সঙ্গমে আগ্রহ হারিয়ে ফেলে। যার জেরে সম্পূর্ণ দূরত্ব তৈরি হয়। এই শো তাঁদের জন্যই। কাপলদের মধ্যে মিলনের ইচ্ছে ফিরিয়ে আনাই উদ্দেশ্য ওয়ান্ডারলাস্টের।

wanderlust

Advertisement

Advertisement

Advertisement