BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

OMG! এক প্যাকেট কন্ডোমের দাম ৬০,০০০ টাকা, জানেন কোথায়?

Published by: Suparna Majumder |    Posted: June 13, 2022 5:22 pm|    Updated: June 13, 2022 5:22 pm

OMG! Condoms are more expensive than TV in this country | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মূল্যবৃদ্ধির এই বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রমাগত বেড়ে চলেছে। কখনও গ্যাসের দাম বেশি, তো কখনও সবজির, মাছ-মাংসের দাম আকাশছোঁয়া। কিন্তু কন্ডোম? তার দাম কত বেশি হতে পারে? এক প্যাকেট কন্ডোমের দাম কি ষাট হাজার টাকা হয়? হ্যাঁ, হয়। কিছু সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মানলে, এমনটাই হয়েছে ভেনেজুয়ালায়। যেখানে এক প্যাকেট কন্ডোমের দাম নাকি ভারতীয় মুদ্রায় ৬০ হাজার টাকা।

Condom

এ দেশে ষাট হাজার টাকা খরচ করলে ভাল টেলিভিশিন, কম্পিউটার, ল্যাপটপ কিংবা ফ্রিজ অনায়াসে কিনে নেওয়া যেতে পারে। সোমবার কলকাতায় এক ভরি সোনার দাম ৫৩, ২৪০ টাকা (২৪ ক্যারট)। অর্থাৎ আমাদের দেশে যে দামে সোনা পাওয়া যাচ্ছে, সেই পরিমাণ টাকা খরচ করলে ভেনেজুয়েলায় একটা কন্ডোমের প্যাকেট পাওয়া যাবে না। 

[আরও পড়ুন: ইলেকট্রিক শকে সারছে লিঙ্গ শিথিলতার সমস্যা! গবেষকদের নয়া দাবিতে চাঞ্চল্য

কন্ডোমের নানা ধরন হয়। এর মধ্যে আবার কয়েক প্রকারের দাম একটু বেশি। তবে শোনা যাচ্ছে, ভেনেজুয়েলায় সাধারণ কন্ডোমের প্যাকেটই ষাট হাজার টাকায় বিক্রি হচ্ছে। তাতেই মাথায় হাত সে দেশের নাগরিকদের। ভেনেজুয়েলার মতো দেশে যেখানে তরুণদের অন্তঃসত্ত্বা হওয়ার হার বেশি, সেখানে কন্ডোমের এত দাম হলে কীভাবে সামাল দেওয়া যাবে? এই প্রশ্নই তুলছেন অনেকে। 

condom_web

এদিকে উপযুক্ত কারণ ছাড়া ভেনেজুয়েলায় গর্ভপাত করানো নিষিদ্ধ। যদি কেউ এই কাজ করেন, তাঁকে আবার শাস্তি দেওয়ার বিধানও রয়েছে সে দেশের আইনে।  ২০১৫ সালে রাষ্ট্রসংঘ জনসংখ্যার যে রিপোর্ট প্রকাশ করেছিল সেই রিপোর্ট অনুযায়ী  ভেনেজুয়েলায় অল্পবয়সীদের মেয়েদের অন্তঃসত্ত্বা হওয়ার হারও অনেক বেশি। এমন পরিস্থিতিতে কীভাবে এবং কেন কন্ডোমের দাম এত বেশি হল, তা খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে ভেনেজুয়েলার প্রশাসন পক্ষ থেকে।

[আরও পড়ুন: যৌনজীবন স্বাভাবিক করতে ৪ গুণ ভায়াগ্রা সেবন, একটানা ২০ দিন উত্থিত হয়ে রইল পুরুষাঙ্গ, তারপর…]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে