৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর পাঁচজনের সঙ্গে আপনার যৌন ইচ্ছা মেলে না? সমাজকে সামনে রেখে স্বাভাবিক জীবনযাপনের চেষ্টা করেন ঠিকই, কিন্তু যৌনতা নিয়ে অন্যরকম আকাঙ্খা আপনার? হতেই পারে। তবে আপনার যৌন চাহিদাই বলে দেয় আপনি কেমন মানুষ।

নাওয়া-খাওয়ার মতোই যৌনতা দৈনন্দিন জীবনের অংশ মাত্র। কিন্তু এ সমাজের অনেকেই সেসব নিয়ে প্রকাশ্যে আলোচনা করতে নাক সিঁটকোয়। তার উপর যদি যৌনতা নিয়ে সাধারণের থেকে একটু আলাদারকম ফ্যান্টাসি থাকে আপনার, তাহলে তো আর কথাই নেই। বিকৃতকাম কিংবা উগ্র যৌনপিপাসু বলতেও ছাড়ে না। নিউ ইয়র্কের ফিজিওথেরাপিস্ট তথা সেক্সুয়ালিটি কাউন্সেলর ইয়ান কার্নার জানাচ্ছেন, সমাজ যাই বলুক না কেন, কোনও মানুষের যৌন চাহিদাই তাঁকে অন্যান্য দুশ্চিন্তা থেকে দূরে রাখে। সাধারণত কী ধরনের যৌন ফ্যান্টাসির কথা শোনা যায়?

[ব্রিদ অ্যানালাইজারে ক্যানসারের জীবাণু ধরার চেষ্টায় কেমব্রিজের গবেষকরা]

সমকামে আকর্ষণ:
সুপ্রিম কোর্ট এ সম্পর্কে এখন সবুজ সংকেত দেখিয়ে দিয়েছে। তা সত্ত্বেও সমাজের একাংশ কোনওভাবেই সমকামকে মেনে নিতে পারে না। কিন্তু আপনি যদি সমকামে আকৃষ্ট হন তার অর্থ কী? খুব সহজ। আপনি যৌনতাকে অন্যভাবে উপভোগ করতে চান। তবে সমীক্ষা অনুযায়ী, অধিকাংশ মহিলাই বাইসেক্সুয়াল হন কিংবা সমকাম। খুব কম সংখ্যক মহিলাই স্ট্রেট।

Sex

অচেনা মানুষের সঙ্গে যৌনতা:
অনেকেই ওয়ান নাইট স্ট্যান্ডে বিশ্বাসী। আর সাধারণত অচেনা কোনও মানুষের সঙ্গেই এক্ষেত্রে যৌনতায় লিপ্ত হয়ে পড়েন কোনও মহিলা বা ব্যক্তি। এ ধরনের মানুষ অনেক ক্ষেত্রে প্রতারক হয়ে থাকেন। আবার জীবনে রোমাঞ্চ খুঁজে পেতেও এমনটা করে থাকেন অনেকে। সম্পূর্ণ স্বাধীনভাবে নিজেকে বিচার না করেই একজনের সঙ্গে রতিসুখে লিপ্ত হওয়ার ইচ্ছাই থাকে এ ধরনের মানুষের। এমন সম্পর্কে লিপ্ত হয়ে আপনি নিজের অন্য একটি দিকই খুঁজে পান।

প্রকাশ্যে যৌনতা:
বিমানের শৌচালয়ে রতিক্রিয়ায় লিপ্ত হতে কিংবা সিনেমা হলে হস্তমৈথুন করতে অনেকে ভালবাসেন। এমন মানসিকতার লোক আসলে হীনমন্যতায় ভোগেন। আবার দীর্ঘদিন ধরে যৌনজীবনে উত্তেজনার অভাবেও এমন যৌন চাহিদা অনুভব করে থাকেন অনেকে। বিজ্ঞান বলছে, একান্নবর্তী পরিবারের সদস্যদেরও এমন মানসিকতা দেখা যায়। মিলনের পর্যাপ্ত জায়গার অভাবে এমন ফ্যান্টাসি মনে জায়গা করে নেয়।

ক্ষমতার খিদে:
বিছানায় উদ্দাম যৌনতার সময় আপনিই যেন হতে চান সর্বেসর্বা। পার্টনারকে যৌনতার বন্ধনে তীব্রভাবে আবদ্ধ রাখতে চান। মিলন নিয়ে এমন ফ্যান্টাসি থাকার অর্থ কর্মক্ষেত্রেও আপনি নিজেকে নেতা হিসেবে প্রতিষ্ঠা করতে চান। অন্যকে নিজের থেকে এগিয়ে যেতে দেখতে আপনি বিশেষ ভালবাসেন না। তাই বিছানাতেই সেই জ্বালা মেটানোর ইচ্ছা প্রকাশ করেন।

বহুগামিতা:
থ্রিসামের স্বপ্ন দেখেন? দুই পার্টনারের সঙ্গে একই সময় বিছানা গরম করার ইচ্ছা রয়েছে মনে মনে? এমন মানুষরা আসলে অন্যদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চান। তাঁদের ইচ্ছা হয়, আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠা।

আরও পড়ুন

ট্রেন্ডিং