BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Hug Day: এই ৪ কায়দায় জড়িয়ে ধরুন মনের মানুষকে, জেনে নিন কোন আলিঙ্গনের কী মানে

Published by: Akash Misra |    Posted: February 11, 2022 8:36 pm|    Updated: February 11, 2022 8:42 pm

Tips for Hug Day Celebration | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোলাপ দিয়েছেন, দিয়েছেন চকোলেটও। এমনকী, টেডিও দিয়েছেন। তাঁর প্রেমেই ডুবে থাকবেন তাও প্রমিস করেছেন। আপনার প্রেমটা কিন্তু ধীরে ধীরে জমে যাচ্ছে। আর ১১ ফেব্রুয়ারি হাগ ডে (Hug Day) মানে আলিঙ্গন দিবসে সেই জমাট প্রেম নিয়ে জড়িয়ে ধরুন প্রিয় মানুষটিকে! কিন্তু জানেন কি কত রকম কায়দায় আপনার সঙ্গীকে জড়িয়ে ধরতে পারেন। শুধু তাই নয়, প্রত্যেক রকমের আলাদা আলাদা নাম ও মানেও রয়েছে।

ওয়ান ওয়ে হাগ

এ আলিঙ্গনে একজনই অন্যজনকে জড়িয়ে ধরেন। আর আরেক জন বুকে মাথা রেখে শুধুই আত্মসমর্পণ করেন। এই ওয়ান ওয়ে হাগ দিয়ে বুঝিয়ে দেওয়া যায় মানুষটি তার সঙ্গীর প্রতি কতটা যত্নশীল। সম্পর্ক কতটা গভীর।

ইন্টিমেট হাগ

এটিই সবচেয়ে গভীর ও নিবিড় আলিঙ্গন। চোখে চোখ রেখে দু’টো মানুষ খুব কাছে আসে। এটা আলিঙ্গনে শুধু শারীরিক ছোঁওয়া নয়, আত্মিক সম্পর্কেরও ইঙ্গিত দেয়। যদি এভাবে দু’টো মানুষ জড়িয়ে ধরে, তাহলে বুঝতে হবে তাঁরা খুব কাছের। জীবনের সুখ, দুঃখ, সব একসঙ্গেই ভাগ করে নিতে চান।

[আরও পড়ুন: ওষুধ প্রয়োজন নেই! মাইগ্রেন থেকে গোড়ালির ব্যথা, দূর হবে ‘পঞ্চকর্মে’র জাদুতে, বলছেন চিকিৎসকেরা ]


বাডি হাগ

সদ্য প্রেমে বা পাবলিক প্লেসে এ ধরনের আলিঙ্গন চলতেই পারে। এক্ষেত্রে দু’জন একে অন্যের কাঁধে বা কোমরে হাত রেখে পাশ থেকে জড়িয়ে ধরে। এই আলিঙ্গন বুঝিয়ে দেয়, ওই মানুষটির সঙ্গে স্বচ্ছন্দ বোধ করা যায়। নিরাপত্তা অনুভব করা যায়।

ব্যাক হাগ
বিশেষজ্ঞরা বলছেন, এই আলিঙ্গন সবচেয়ে রোম্যান্টিক। এই আলিঙ্গন বিশ্বাস ও সুরক্ষার প্রতীক। এই একটা হাগ বুঝিয়ে দেয় নিজের সঙ্গীর জন্য একজন কতটা প্রোটেক্টিভ।

[আরও পড়ুন: স্তনে পাতার আকারের ১০ কিলোর মাংসপিণ্ড, বিরল টিউমারের সফল অস্ত্রোপচার কলকাতায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে