×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিভি ছেড়ে মোবাইলের পর্দায় নেটফ্লিক্স, আমাজন প্রাইমেই জমে বর্তমান প্রজন্ম। আর সেই ট্রেন্ডেই এবার গা ভাসাতে চলেছে দূরদর্শন। জানা যাচ্ছে, নিজেদের ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম আনার পরিকল্পনা করছে দূরদর্শন।

সস্তায় ডেটা পরিষেবা মেলায় এখন অনেকটাই বদলে গিয়েছে বিনোদনের সংজ্ঞা। খেলা থেকে ওয়েব সিরিজ, মোবাইলে চোখ রেখে অনলাইনেই এখন সব ধরনের অনুষ্ঠান উপভোগ করা যায়। খবর এবং বিনোদনের ভোলবদলের সঙ্গে সঙ্গে নিজেদেরও আপডেট করতে চাইছে দূরদর্শন। আর সেই কারণেই ওটিটি প্ল্যাটফর্ম আনার চিন্তাভাবনা। শুধু তাই নয়, দূরদর্শনের অনুষ্ঠান বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে নিজস্ব ডিজিটাল প্ল্যাটফর্ম আনারও পরিকল্পনা রয়েছে তাদের। দূরদর্শনের ডিরেক্টর জেনারেল সুপ্রিয়া সাহু বলেন, দর্শকদের জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম আনার কাজ শুরু করে দিয়েছেন প্রসার ভারতী এবং দূরদর্শনের সিইও। ঠিক কী ধরনের অনুষ্ঠান দেখা যাবে সেখানে?

[ফের সুখবর দিল জিও, বাড়তি টাকা দিতে হবে না গ্রাহকদের]

সাহু বলেন, “আমাদের ঝুলিতে একগুচ্ছ অনুষ্ঠান রয়েছে। যাঁরা দূরদর্শন থেকে বড় হয়েছেন, এসব প্রোগ্রামের মধ্যে দিয়ে তাঁরা ফের নিজেদের খুঁজে পাবেন। সেই ধরনের অনুষ্ঠানই ডিজিটাল প্ল্যাটফর্মেও রাখার চিন্তাভাবনা করা হচ্ছে। ১৯৫৯ সালে দূরদর্শনের পথ চলা শুরু হয়েছিল। তারপর বুনিয়াদ, ফৌজি, ব্যোমকেশ বক্সি, চিত্রহার, শক্তিমান, দেখ ভাই দেখ, চন্দ্রকান্তা’র মতো বহু ধারাবাহিক জনপ্রিয়তার শিখর ছুঁয়েছিল। যাঁদের ছোটবেলায় বিনোদনের চ্যানেল হিসেবে শুধুই দূরদর্শন ছিল, এসব সিরিয়ালের কথা শুনতে আজও নস্টালজিক হয়ে ওঠেন তাঁরা। আর এই বিষয়টিকেই কাজে লাগাতে চাইছে চ্যানেল কর্তৃপক্ষ। তবে বেসরকারি চ্যানেল ও অনলাইন মঞ্চের রমরমায় এখন ফিকে দূরদর্শন। আর সেই কারণেই ফের নিজেদের ঢেলে সাজাতে চাইছে তারা।

এই প্ল্যাটফর্মে কী ধরনের বিষয় দেখানো যাবে, তা নিয়ে একটি কোড অব কনডাক্ট তৈরি হয়েছে। যাতে ইতিমধ্যেই সই করেছে নেটফ্লিক্স, হটস্টার, ভুট, সোনিলিভ। দূরদর্শনের ওটিটি প্ল্যাটফর্মও তা মেনে চলবে বলে জানা গিয়েছে। কবে প্রকাশ্যে আসবে এই নয়া প্ল্যাটফর্ম? বিনামূল্যেই কি তা উপভোগ করতে পারবেন দর্শকরা? না, এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি।

[এবার অনলাইনেই সংশোধন করুন ভোটার কার্ড, জেনে নিন প্রক্রিয়া]

আরও পড়ুন

ট্রেন্ডিং