BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার Google-ই বলে দেবে কে ফোন করেছে আপনাকে, জেনে নিন কীভাবে

Published by: Tiyasha Sarkar |    Posted: September 10, 2020 5:57 pm|    Updated: September 10, 2020 5:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যান্ড্রয়েড (Android) ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনল Google। যা টক্কর দেবে জনপ্রিয় TrueCaller অ্যাপটিকে। কারণ, সম্প্রতি সার্চ ইঞ্জিন গুগল ‘Verified Calls’ নামক যে ফিচার নিয়ে এসেছে তা আপনাকে জানিয়ে দেবে ফোনের ওপারে কে রয়েছেন।

ঠিক কী কাজ করবে এই ফিচার? জানা গিয়েছে, ‘Verified Calls’ মাধ্যমে ব্যবহারকারীরা ফোন রিসিভ করার আগেই জেনে যাবেন যে, কে কল করছেন, কী কারণেই বা ফোন করা হচ্ছে। ফলে গোটা বিশ্বে ভুয়ো ফোনের সাহায্যে যে সমস্ত অপরাধমূলক কাজ ঘটে থাকে, তা আটকানো সম্ভব হবে বলেই মনে করা হচ্ছে। তবে বিশেষ এই সুবিধা পেতে Google Phone অ্যাপটি গুগল পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করতে হবে প্লে স্টোর থেকে। শীঘ্রই ওই অ্যাপটিতে নতুন একটি আপডেট আসবে, যেখানে Verified Calls ফিচার অন্তর্ভুক্ত থাকবে। শুধু ভারত নয়, স্পেন, ব্রাজিল, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ এই ফিচারের সুবিধা ভোগ করতে পারবেন।

VERIFIED-CALLS

[আরও পড়ুন: দেশীয় সংস্থার হাত ধরে ফিরতে পারে PUBG, ভারতীয় পার্টনার খুঁজছে কোরীয় সংস্থা!]

উল্লেখ্য, ভুয়ো ফোন এড়িয়ে চলতে, বা কে ফোন করছে তা জানতে অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীই TrueCaller অ্যাপটি ব্যবহার করেন। সেখানে শুধু কলারের নামই নয় আরও বিভিন্ন তথ্য দেয়, যা ব্যবহারকারীদের অত্যন্ত সাহায্য করে। কার্যত ওই অ্যাপের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে গুগলের এই নতুন ফিচার। তবে কিন্তু কি Verified Calls ফিচার জনপ্রিয়তা কমিয়ে দেবে TrueCaller-এর? অনেকের মনেই এখন উঁকি দিচ্ছে এই প্রশ্ন।

[আরও পড়ুন: কাশ্মীরি যুবকদের দলে টানবে জঙ্গিরা, আশঙ্কায় সেপ্টেম্বরেও ভূস্বর্গে ফিরছে না 4G ইন্টারনেট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement