BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্ধ করে দেওয়া হল পর্নহাবের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট! মনখারাপ ফলোয়ারদের

Published by: Sulaya Singha |    Posted: September 5, 2022 9:08 pm|    Updated: September 5, 2022 9:08 pm

Instagram account of Pornhub banned | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় পর্নহাব ইউজারদের জন্য বড় ধাক্কা। নিষিদ্ধ করে দেওয়া হল অতি জনপ্রিয় পর্ন সাইটের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটি! স্বাভাবিক ভাবেই মনখারাপ এই পেজের ফলোয়ারদের।

কিন্তু কেন আচমকা বন্ধ করা হল এই প্রাপ্তবয়স্কদের অ্যাকাউন্টটি? জানা গিয়েছে, বিভিন্ন নাগরিক অধিকার গ্রুপের তরফে নাকি একাধিক অভিযোগ এসে জমা পড়েছে। সেই চাপের কারণেই হয়তো অ্যাকাউন্টটি বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও ইনস্টাগ্রামের (Instagram) তরফে এ ব্যাপারে খোলসে করে কিছুই জানানো হয়নি। কিন্তু আচমকা এহেন সিদ্ধান্তের জেরে ওই অ্যাকাউন্টের ছবি, ভিডিও দেখার সুযোগ আর পাবেন না ইউজাররা। এই ভেবেই তাঁরা হতাশ।

[আরও পড়ুন: বাড়ির সামনে থেকে উদ্ধার কেষ্ট ঘনিষ্ঠ বিদ্যুৎবরণের বাবার ব্যাংকের ছেঁড়া নথি, প্রমাণ লোপাটের ছক?]

পর্নোগ্রাফির ‘খনি’ এই পর্নহাব (Porbhub)। যুবপ্রজন্মের কাছে অতি আকর্ষণীয় ছিল তাদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টও। ফেসবুকের অন্তর্ভূক্ত এই সোশ্যাল প্ল্যাটফর্মে অন্তত ১৩.১ মিলিয়ন ফলোয়ার ছিল পর্নহাবের। করা হয়েছিল ৬ হাজার ২০০টিরও বেশি পোস্ট। ছবি থেকে ভিডিও- প্রত্যেক ক্ষেত্রেই লাইক ও কমেন্টের বন্যা বয়ে যেত। কিন্তু ইনস্টাগ্রামের দেওয়া গাইডলাইন নাকি অমান্য করেছে পর্নহাব। যেখানে বলা হয়েছিল, পর্নোগ্রাফি বাদ দিয়ে ভিডিও ও ছবি শেয়ার করতে হবে এই প্ল্যাটফর্মে। কিন্তু তারা লাগাতার যৌনতা সংক্রান্ত ছবি ও ভিডিওই পোস্ট করতে থাকে। এমনকী, পর্নোগ্রাফির সঙ্গে যুক্ত হওয়ার উৎসাহও দেওয়া হত এই ভিডিওগুলির মাধ্যমে। এই সমস্ত অভিযোগগুলিকে হাতিয়ার করে সরব হয় নাগরিক অধিকার গ্রুপগুলিও। ফলে শেষমেশ নিজেদের অ্যাকাউন্ট খোয়াতে হল পর্নহাবকে বলে মনে করা হচ্ছে।

এর আগে পর্নহাবের ওয়েবসাইট আর্থিক লেনদেন থেকে নিজেদের সরিয়ে ফেলেছিল ভিসা ও মাস্টারকার্ড। ‘বেআইনি কনটেন্টে’র উপস্থিতি থাকায় তারা নিজেদের গুটিয়ে নিয়েছিল। এবার পর্নহাবের কার্যকলাপে নাকি বিরক্ত ইনস্টাগ্রামও।

[আরও পড়ুন: চাকরির নামে টাকা নিয়ে লাগাতার ‘ধর্ষণ’, অন্তঃসত্ত্বা হতেই মারধরে নষ্ট সন্তান! আদালতে তরুণী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে