BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিরতরে বন্ধ হতে চলেছে Instagram-এর এই ভিডিও প্ল্যাটফর্ম! কিন্তু কেন?

Published by: Sulaya Singha |    Posted: March 1, 2022 10:04 pm|    Updated: March 1, 2022 10:04 pm

Instagram to shut down IGTV, this is the reason behind the decision | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি ইনস্টাগ্রাম ইউজার? মাঝেমধ্যেই IGTV-তে বিভিন্ন ধরনের ভিডিও পোস্ট করে থাকেন? বিশেষ করে নানা বিষয় নিয়ে এক মিনিটের বেশি দৈর্ঘ্যের ভিডিও আপলোড করার অভ্যেস রয়েছে? তাহলে জেনে রাখুন। এ মাস থেকেই আর এই সুবিধা আপনাকে দেবে না ইনস্টাগ্রাম!

হ্যাঁ, ঠিকই পড়েছেন। কারণ চিরতরে IGTV অ্যাপটির সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে ফেসবুকের অন্তর্ভূক্ত সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম (Instagram)। না, কোনও গুঞ্জন নয়, কোম্পানির তরফেই সোমবার এ খবর নিশ্চিত করা হয়েছে। IGTV প্ল্যাটফর্মে বেশি দৈর্ঘ্যের ভিডিও আপলোড করা যায় অনায়াসেই। এই প্ল্যাটফর্মে কোনও ছবির ট্রেলার থেকে রান্নার রেসিপি কিংবা কোনও তারকার সাক্ষাৎকার দেখা যায় অনায়াসেই। ভার্টিক্যাল বা হরাইজন্টাল- দুই ধরনের ভিডিওই সাপোর্ট করে এই প্ল্যাটফর্ম। তাহলে কেন IGTV বন্ধ করার সিদ্ধান্ত নিচ্ছে ইনস্টাগ্রাম?

[আরও পড়ুন: পর্যটকদের জন্য সুখবর, এবার এসি টয়ট্রেনে চড়েই চলুন দার্জিলিং]

যতদিন যাচ্ছে, ততই জনপ্রিয়তা বাড়ছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের। আর বর্তমানে এই অ্যাপের অন্যতম সেরা আকর্ষণ হয়ে উঠেছে Reels। কর্ম ব্যস্ততার জীবনে ছোট ছোট ভিডিও দেখতে এবং আপলোড করার অভ্যাসই বাড়ছে নেটিজেনদের। এই Reels-এ নাচ করে কিংবা গান গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়ায় সেনসেশনও হয়ে উঠছেন অনেকে। আর এর বাড়তে থাকা জনপ্রিয়তার কথা মাথায় রেখেই Reels-এর উপর মনোনিবেশ করছে মার্ক জুকারবার্গের সংস্থা। সেই কারণেই IGTV-র সঙ্গে ছিন্ন হচ্ছে সম্পর্ক।

সংস্থার তরফে বলা হয়েছে, “IGTV না থাকলে ইনস্টাগ্রামের ফিচারগুলি বোঝা ও ব্যবহার করা ইউজারদের পক্ষে আরও সহজ হয়ে যাবে। আগামিদিনে ইনস্টাগ্রাম অ্যাপের ভিডিওই আরও উন্নততর করার দিকে নজর দেওয়া হবে।” উল্লেখ্য, ইউটিউবকে টেক্কা দিতে ২০১৮ সালের জুনে IGTV অ্যাপের সঙ্গে গাঁটছড়া বাঁধে ইনস্টাগ্রাম। যেখানে ইউটিউবের মতোই দীর্ঘ সময়ের ভিডিও আপলোড করা যেত। কিন্তু অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়েছে Reels। তাই IGTV অ্যাপ ভুলে Reels-এই মন দিচ্ছে ইনস্টাগ্রাম।

[আরও পড়ুন: এবার মোবাইল অ্যাপে অনায়াসেই রিচার্জ করা যাবে মেট্রোর স্মার্টকার্ড, জেনে নিন পদ্ধতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে