২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলফি তুলতে ভালবাসে না, বর্তমান প্রজন্মের মধ্যে এমন কাউকে খুঁজে পাওয়াই কঠিন। আর তাই স্মার্টফোন কেনার সময় তাদের গুরুত্বের তালিকার শীর্ষে থাকে ক্যামেরা। যার ক্যামেরার মেগাপিক্সেল যত বেশি, বন্ধুমহলে সে তত হিট। আর এই প্রজন্মের কথা মনে রেখেই এবার আকর্ষণীয় ১০০ এমপি ক্যামেরা নিয়ে হাজির হচ্ছে শাওমি।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় পরিচয় লুকিয়ে মেসেজ পাঠাতে চান? জেনে নিন পদ্ধতি]

Mi Mix সিরিজের Mi Mix Alpha মডেলটি আজ, মঙ্গলবার চলে এল চিনের বাজারে। সংস্থার তরফে জানানো হয়েছে, এর ১০০ এমপি ক্যামেরা আট এক্স জুম সার্পোট করে। শুধু ক্যামেরাই নয়, এর অন্যান্য ফিচারও মোবাইলপ্রেমীদের আকৃষ্ট করবে। তবে কোম্পানির প্রধান লেই জুন স্পষ্ট করে দিয়েছেন, এই মডেলটি ফোল্ডেবল নয়। ৫জি সাপোর্ট-যুক্ত হ্যান্ডসেটটিতে আর কী কী লোভনীয় ফিচার রয়েছে? চলুন জেনে নেওয়া যাক।

১২,০৩২ x ৯,০২৪ রেজলিউশনের ছবি তুলতে সক্ষম এই ক্যামেরা। অর্থাৎ হিসেব বলছে, এই মডেলে ১০৮ মেগাপিক্সেল সেন্সর বসানো রয়েছে। তবে সেলফির জন্য হয়তো এতে জনপ্রিয় পপ-আপ ক্যামেরা থাকছে না। এর বিশেষত্ব হল আন্ডার-স্ক্রিন ফ্রন্ট ক্যামেরা। হয়তো এই প্রথমবার শাওমির কোনও মডেলে এই ধরনের প্রযুক্তির ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

এছাড়া Mi Mix Alpha ফোনে কোম্পানির MIUI Alpha স্কিন চলবে। এই ফোনে একটি ৭.৯২ ইঞ্চি ফ্লেক্সিবেল ওলেড ডিসপ্লে থাকছে। ফোনের ভিতরে থাকছে Qualcomm Snapdragon ৮৫৫+ চিপসেট, ১২ জিবি ব়্যাম আর ৫১২ জিবি স্টোরেজ। থাকছে ৪,০৫০ mAh ব্যাটারি। সঙ্গে থাকছে ৪০W ফাস্ট চার্জ সাপোর্ট। এই ফোনের বডিতে ব্যবহৃত হয়েছে টাইটেনিয়াম, সিলিকন অক্সাইড এবং অ্যালুমিনিয়াম। জানা গিয়েছে, চিনের বাজারে Mi Mix Alpha-র দাম ১৯,৯৯৯ ইউয়ান (প্রায় ২,০০,০০০ টাকা)। চিনের বিভিন্ন শাওমি স্টোরে পাওয়া যাবে এই Mi Mix Alpha। তবে ভারতের বাজারে কবে এই স্মার্টফোনটি আসছে, এখনও পর্যন্ত সে বিষয়ে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: সাবধান! আপনার মিলনের দিনক্ষণ কিন্তু জানতে পারে ফেসবুক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং