BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

শাস্তি এড়ানোর চেষ্টা! টেলিকম মন্ত্রকের আংশিক বকেয়া মেটাল ভোডাফোন ও এয়ারটেল

Published by: Soumya Mukherjee |    Posted: February 17, 2020 7:36 pm|    Updated: February 17, 2020 9:44 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ব্যবসা বন্ধ করতে চাই না ভোডাফোন আইডিয়া ও ভারতী এয়ারটেল। তাই শাস্তি এড়াতে বকেয়া মেটাতে তৎপর তারা। সোমবার দুটি কোম্পানি মিলিয়ে মোট সাড়ে ১২ হাজার কোটি টাকা টেলিকম মন্ত্রক (DoT)-কে বকেয়া মিটিয়েছে। এর মধ্যে ভোডাফোন আইডিয়া আড়াই হাজার কোটি টাকা ও ভারতী এয়ারটেল ১০ হাজার কোটি জমা করেছে।

সূত্রের খবর, সোমবার টেলিকম মন্ত্রকের কাছে আড়াই হাজার কোটি জমা করেছে ভোডাফোন। শুক্রবার আরও হাজার কোটি টাকা জমা করবে। এর পাশাপাশি আজই সুপ্রিম কোর্টে গিয়ে সংস্থার পক্ষ এই টাকা জমা দেওয়ার বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি অনুরোধ করা হয়েছে যে তাদের বকেয়া টাকা শোধ করার পুরো ইচ্ছে রয়েছে। আদালত যেন তাদের বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা না নেয়।

[আরও পড়ুন: ফের গুগল প্লে-স্টোর থেকে উধাও জনপ্রিয় এই চ্যাটিং অ্যাপ, আপনি ব্যবহার করেন? ]

 

অন্যদিকে ভারতী এয়ারটেলের তরফে টেলিকম মন্ত্রকের কাছে ১০ হাজার কোটি টাকা জমা করা হয়েছে। পাশাপাশি একটি চিঠি পাঠিয়ে জানানো হয়েছে, আমরা সংস্থার মধ্যে এই বিষয়ে হিসাব-নিকেশ করছি। সেই প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পরে বকেয়া থাকা বাকি টাকা মিটিয়ে দেওয়া হবে। আশাকরি সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হওয়ার আগেই ওই টাকা জমা করে দেওয়া হবে।

[আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কা, এবার বাতিল ফেসবুকের গ্লোবাল মার্কেটিং সামিট ]

 

গত বছর অক্টোবর টেলিকম সংস্থাগুলিকে সুপ্রিম কোর্ট কেন্দ্রীয় আধিকারিককে নির্দেশ দিয়েছিল, তিন মাসের মধ্যে টেলিকম সংস্থাগুলি যাতে সব বকেয়া মেটায়, সে বিষয়টি নিশ্চিত করতে। কিন্তু শীর্ষ আদালতের নির্দেশ কানে তোলেনি টেলিকম সংস্থাগুলি। নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও অধিকাংশ টেলিকম সংস্থা বকেয়ার এক পয়সাও দেয়নি। উলটে ৩ মাসের মধ্যে বকেয়া মেটানোর রায়ের পুনর্বিবেচনার আরজি জানানো হয়েছিল। তা খারিজ হয়ে গেলে বাড়তি সময় চেয়ে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় মন্ত্রক। গত শুক্রবার ছিল সেই আরজিরই শুনানি। তাতে মোবাইল সংস্থাগুলির পাশাপাশি কেন্দ্রীয় সরকারকেও তীব্র ভর্ৎসনা করে সর্বোচ্চ আদালত। ১৭ মার্চ পরবর্তী শুনানির আগে বকেয়া ৯২ হাজার কোটি টাকা মেটাতে হবে বলে নির্দেশ দেয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement