১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজাটাল ডেস্ক: যৌনতা নিয়ে ছুঁৎমার্গ অনেকটাই কাটিয়ে উঠেছে এ প্রজন্ম। সম্পর্কে এখন শরীরও গুরুত্ব পেতে শুরু করেছে। সামাজিকতার পরোয়া না করে অনেকেই লিভ ইন সম্পর্কে মেতে ওঠেন, অনেকে আবার শুভ পরিণয় পর্যন্তও পৌঁছে যান। তবে সামাজিক স্বীকৃতি থাকুক আর না থাকুক যৌনতা নিয়ে এ দেশের মানুষের ট্যাবু অনেকটাই শিথিল হয়েছে। তবে কেবল শরীরী বিপ্লবের পথে পা বাড়ালেই হবে না তার ভাল-মন্দ দু’টি দিকই জানতে হবে। যৌনতা প্রথমবার হোক বা একাধিকবার কয়েকটা ভাবনা মাথায় রাখতেই হবে।

[বিছানায় ঘনিষ্ঠ মুহূর্তে পার্টনারের সঙ্গে এসব আলোচনা এক্কেবারে নয়]

সুরক্ষা- যৌনতার ক্ষেত্রে এ বিষয়টি মাথায় রাখা অবশ্যই প্রয়োজন। একান্ত সন্তানে জন্ম দিতে না চাইলে অবশ্যই নিরোধ ব্যবহার করবেন। আর যৌনরোগ সম্পর্কে ভালভাবে জেনে রাখবেন। প্রয়োজনে দু-এক মাস অন্তর নিজের ও সঙ্গীর শারীরিক চেকআপ করিয়ে নেবেন।

নিঃশ্বাস- শুরুটা চুম্বনের মাধ্যমেই বেশিরভাগ ক্ষেত্রে হয়ে থাকে। আর এক্ষেত্রে নিঃশ্বাস-প্রঃশ্বাস খুবই গুরুত্বপূর্ণ। সম্পর্ক যতই গভীর হোক আপনি দুপুরে কী খেয়েছেন, তা আপনার সঙ্গীর না জানলেও চলবে। তাই মিলনের আগে অবশ্যই ব্রাশ করে নেবেন।

sex-couple_web

পরিধান- সবার শরীর কিন্তু সবসময় সাড়া দেয় না। কিন্তু যখন দেয় তখন সময় নষ্ট না করাই বুদ্ধিমানের কাজ। তাই সঙ্গমের আগে এমন পোশাক পরবেন যা সহজেই খোলা যায়। আপনি কিংবা আপনার সঙ্গী দু’জনের ক্ষেত্রেই যেন সে সুবিধা থাকে।

[মদ্যপ অবস্থায় যৌন মিলনের ফল কতটা মারাত্মক হতে পারে জানেন?]

পরিচ্ছন্নতা- অপরিছন্নতাই বেশিরভাগ রোগের কারণ। তা আবার আপনার সঙ্গীর শারীরিক মিলনে উৎসাহ হারানোর কারণও হতে পারে। তাই মিলনের আগে যদি পারেন তো ভাল করে স্নান করে নেবেন। আর গোপনাঙ্গও পরিষ্কার রাখার চেষ্টা করবেন।

শৌচকর্ম- পড়তে একটু আজব লাগলেও এই কাজটি কিন্তু বেশ গুরুত্বপূর্ণ। যৌন সঙ্গমে লিপ্ত হওয়ার আগে অবশ্য শৌচকর্ম করে নেবেন। আবেগের সময় প্রকৃতির ডাক না আসাই ভাল। তাতে যৌনক্রিয়া বিঘ্নিত হতে পারে।

Sex-@-30

এই পাঁচ উপায়েই আপনার যৌনতা হোক পরমানন্দের। সুস্থ থাকুন, সুস্থ রাখুন। আর মনের মানুষের শরীরকে উপভোগ করুন।

[জানেন, কোন ঋতুতে যৌনতায় লিপ্ত হলে সম্পর্কে গভীরতা বাড়ে?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং