২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা হিমাচল প্রদেশ। হিমালয়ের বিশালতা, সবুজের আনাগোনা এবং রংবেরঙের ফুলের মিশেলে এই রাজ্য যেন স্বর্গের কোনও অংশ। কিন্তু সৌন্দর্য যেমন আছে এই রাজ্যে, তেমন আছে সৌন্দর্য উপভোগ করতে ইচ্ছুক মানুষও সমান তালে। আর তাই এ রাজ্যের বেশিরভাগ অঞ্চলই পরিণত হয়েছে বিখ্যাত সব ট্যুরিস্ট স্পটে। কয়েকদিন নিরিবিলিতে, প্রকৃতির মাঝে সময় কাটানোর শ্রেষ্ঠ জায়গা হিসাবে ভ্রমণবিলাসীরা বেছে নিচ্ছেন হিমাচলকেই। কিন্তু এরাজ্যে এখনও এমন বহু অঞ্চল রয়েছে যা আর পাঁচটা ট্যুরিস্টের নজরে আসেনি। এই বিশেষ অঞ্চলগুলি এখনও চেরি আর আপেলের গন্ধে ম’ ম’ করে। এই অঞ্চলে এখনও নিস্তব্ধ লেকের সামনে দাড়িয়ে বহুক্ষণ সময় কাটিয়ে দেওয়া যায়।

thanedar

এমনই একটি অঞ্চল হল থানেদার। চেরিফল এবং আপেলের বাগানে ঘেরা এই অঞ্চলটি কয়েকদিনের ছুটি কাটানোর জন্য একেবারে আদর্শ। বেশ কয়েকটি সুন্দর রিসর্টও রয়েছে এখানে। প্রাকৃতিক সৌন্দর্য, নিস্তব্ধতা, ফল ও ফুলের গন্ধে মেশা এই অঞ্চল যে অতি মনোরম তা আর আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

রিসর্টে বসে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার পাশাপাশি আশেপাশে ঘুরে দেখার জন্যও এই অঞ্চল আদর্শ। নাগ দেবতা মন্দির, সেন্ট মেরি চার্চ, তানি জুব্বার লেক এই অঞ্চলের কয়েকটি দর্শনীয় স্থান। পাশাপাশি, হিমালয়ের হাথু পর্বতশৃঙ্গ এই অঞ্চলে খুবই বিখ্যাত। বরফের ছোঁয়া পেতে এই স্থানে পর্যটকরা ভিড় জমান।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং