২৮ কার্তিক  ১৪২৬  শুক্রবার ১৫ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুন্দর হতে কে না চায়? ত্বককে আরও উজ্জ্বল করতে হাজার রকম জিনিস ব্যবহার করে মেয়েরা। কিন্তু বাজারচলতি বিউটি প্রোডাক্টস মেখে সুন্দর হওয়া তো দূর, অনেকের ত্বকে সমস্যা দেখা দেয়। তাই ঘরোয়া প্রোডাক্টস ব্যবহার করতে পছন্দ করেন অনেকে। তবে জানেন কি? কোনও বিউটি প্রোডাক্টস ব্যবহার না করেও সুন্দর হওয়া যায়। নিত্য যোগাভ্যাসই আপনার ত্বকে আনতে পারে ঔজ্জ্বল্য।

ত্বকে উজ্জ্বলতা আনতে পারে সিংহাসন। এটি একটি অ্যান্টি-এজিং পোজ। নিয়মিত এই আসন করলে ত্বকে বয়সের ছাপ পড়ে না। মুখের জন্যও এটি ভাল একসারসাইজ। এই আসনের ফলে গোটা মুখের পেশি সঞ্চালিত হয়। ফলে ত্বক টানটান থাকে। চামড়া কুঁকড়ে যায় না। এছাড়া মুখের ম্যাসাজও হয় সিংহাসনের সাহায্যে। কারণ এই আসন করলে রক্ত সঞ্চালন ভাল হয়। আর সেই কারণেই ত্বকের উজ্জ্বলতা বাড়ে।

Simhasana

[ আরও পড়ুন: সানস্ক্রিনের সঙ্গে কীভাবে ব্যবহার করবেন মেক আপ? রইল সহজ টিপস ]

ত্বকের উজ্জ্বলতা ফেরাতে শ্বাস-প্রশ্বাসের যোগাভ্যাসও কার্যকরী। শ্বাস নিয়ে চিবুক উঁচু করে কিছুক্ষণ রেখে দিন। তারপর চিবুক নামিয়ে শ্বাস ছাড়ুন। প্রায় ৮ থেকে ১০ বার এভাবে অভ্যাস করুন। এতে গলা, ঘাড় ও মুখের পেশিতে প্রভাব পড়ে। এছাড়া আরও একটি অনুশীলন নিয়মিত করতে পারেন। দুই ভ্রু’র দু’পাশে আঙুল রাখুন। এবার বাইরে থেকে ভিতর পর্যন্ত ম্যাসাজ করুন। তিন থেকে চারবার এভাবে ম্যাসাজ করুন। এতে মুখে রক্তসঞ্চালন ভাল হয়। ফলে বয়সের ছাপ পড়ে না। এছাড়া স্ট্রেস থেকে বেরিয়ে আসতেও এই অনুশীলন খুব কাজে দেয়।

তবে এর বাইরেও ত্বকের যত্ন নেওয়াটা খুব দরকার। নিয়মিত পরিষ্কার জলে মুখ ধুয়ে ফেলুন৷ রুমালের মধ্যে বরফ নিয়ে গোটা মুখে বোলাতে থাকুন৷ আপনার ত্বক এতে হয়ে উঠবে আরও সুন্দর ও উজ্জ্বল৷ এছাড়া ত্বকে উজ্জ্বলতা আনতে বেসন, নিম ইত্যাদি রূপচর্চায় ব্যবহার করতে পারেন।

[ আরও পড়ুন: আর্থিক মন্দার প্রভাব, এবার বিক্রি কমল অন্তর্বাসেরও ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং