BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাঙল সমস্ত রেকর্ড, নিলামে অসমের বিরল চায়ের কেজি প্রতি দাম ১ লক্ষ টাকা!

Published by: Kishore Ghosh |    Posted: June 20, 2022 9:14 pm|    Updated: June 21, 2022 8:23 am

A Rare Assam Tea Sold For ₹ 1 Lakh Per Kg At Auction | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পৃথিবীর অন্যতম জনপ্রিয় পানীয় চা (Tea)। দাম বেশি হলেও ভাল চায়ে চুমুক দিতে আগ্রহী চা-প্রেমীরা। সেই কারণেই দার্জিলিং চায়ের খ্যাতি গোটা দুনিয়ায়। এমনকী কোটি টাকার চায়ে জীবনে একবার চুমুক দিতেও রাজি তেমন তেমন ‘চাতাল’! না, কোটির না। তবে লাখ টাকার চা রয়েছে পড়শি রাজ্য অসমেই। তেমনই এক চায়ের নাম হল ‘পাভোজন গোল্ড টি’ (Pabhojan Gold Tea)। পুরনো রেকর্ড ভেঙে সোমবার ওই চা বিকোলো কেজিপ্রতি ১ লক্ষ টাকায়।

সোমবার জোরহাট টি অকশন সেন্টারে (Jorhat Tea Auction Centre) ১ কেজি পাভোজন গোল্ড টি বিক্রি হয় ১ লক্ষ টাকায়। জোরহাট টি অকশন কর্তৃপক্ষ জানিয়েছে, পাভোজন অর্গ্যানিক টি এসটেট (Pabhojan Organic Tea Estate) ওই চা বিক্রি করে এদিন, কিনে নেয় অসমের নামী চায়ের ব্র্যান্ড এসা টি (Esah Tea)।

[আরও পড়ুন: সতীর্থ পুলিশকর্মীর লিঙ্গ স্পর্শ, ছোট পুরুষাঙ্গ নিয়ে ব্যঙ্গ, বিচারে বরখাস্ত কনস্টেবল]

পাভোজন গোল্ড টি-র উজ্জ্বল হলুদাভ লিকার মন কাড়ে চা-প্রেমীদের। সঙ্গে গন্ধ ও স্বাদের মাধুর্য তো আছেই। বাগানের দ্বিতীয় ফ্লাশ থেকে মেলে এই চা। এই চায়ে একটি সোনালি আভা রয়েছে, যা পানীয়টিকে আকর্ষণীয় করে তোলে। এই কারণেই নামের সঙ্গে ‘গোল্ড’ শব্দটি  জুড়েছে। এসা টি-র প্রতিনিধি বিজিত শর্মা বলেন, পাভোজন অসম চায়ের একটি বিশেষ আস্বাদ। যা গ্রাহককে চা-পানের অপূর্ব অভিজ্ঞতা দেয়। তিনি জানান, এই বিশেষ চা খুব কম উৎপাদিত হয়। তবে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা চা-প্রেমীদের কাছে পৌঁছেও যায় আন্তর্জাতিক রপ্তানির মাধ্যমে। গোটা দুনিয়ার চা গ্রাহকরা এই চায়ের জন্য অপেক্ষা করে থাকেন বলেও জানান তিনি।

[আরও পড়ুন: সিধু মুসেওয়ালার খুনিদের কাছে গ্রেনেড! এবার গুজরাট থেকে গ্রেপ্তার দুই শুটার]

পাভোজন অর্গ্যানিক টি এসটেটের মালিক রাখি দত্ত বলেন, আমরা এই বিরল চা মাত্র এক কেজিই উৎপাদন করেছি। রেকর্ড ব্রেক করা দাম ওঠায় স্বভাবতই খুশি হয়েছি। এই দাম ইতিহাস সৃষ্টি করেছে। এবছর যে দাম পেয়েছে পাভোজন গোল্ড টি তা অসমের চা শিল্পের হারানো খ্যাতি ফিরিয়ে আনবে বলেই মনে করি আমরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে