BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রার্থীর নাম ‘করোনা’, কেরলের পুরসভা নির্বাচনের আগে বিড়ম্বনায় বিজেপি

Published by: Abhisek Rakshit |    Posted: November 20, 2020 3:58 pm|    Updated: November 20, 2020 3:58 pm

Corona Thomas: Kerala local body polls candidate is making heads turn | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের শুরু থেকেই বিশ্বজুড়ে ছড়িয়েছিল করোনার সংক্রমণ (Corona Pandemic)। বর্তমানে পরিস্থিতি এমনই যে ‘‌করোনা’ শব্দটি শুনলেই চকিতে সবাই সজাগ হয়ে যায়। কিন্তু এমন যদি হয়, নির্বাচনের প্রচারে এসে প্রার্থী হাতজোড় করে বলছেন, ‘‌আমার নাম করোনা। আমাকে ভোট দিন’। কিংবা নির্বাচনী হোর্ডিংয়ে লেখা, ‘‌করোনাকে ভোট দিন’‌‌।

শুনতে অবাক লাগলেও কেরলে (Kerala) পুরসভা ভোটে এক বিজেপি প্রার্থীর নাম সত্যিই করোনা। ২৪ বছর বয়সি ওই মহিলার নাম করোনা থমাস (Corona Thomas)। আগামী মাসে আয়োজিত দক্ষিণ কেরলের কোল্লাম (Kollam) পুরসভা নির্বাচনে মাথিলিল ওয়ার্ড থেকে বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছেন তিনি। এখন চলছে নির্বাচনী প্রচার। আর সেকারণেই শিরোনামে উঠে এসেছেন করোনা থমাস।

[আরও পড়ুন: মাত্র ৮৭ ঘণ্টায় সাতটি মহাদেশে ভ্রমণ! অবিশ্বাস্য বিশ্বরেকর্ড আমিরশাহীর তরুণীর]

কিন্তু কেন এই নাম?‌ এক সাক্ষাৎকারে ওই মহিলা জানান, ছোটবেলায় এই নাম রেখেছিলেন তাঁর বাবা। ছেলে এবং মেয়ে উভয়েরই পরিচিত নাম রাখতে চাননি। তাই ছেলের নাম রেখেছিলেন কোরাল এবং মেয়ের নাম রেখেছিলেন করোনা। যদিও তিনি হয়তো বুঝতে পারেননি, এভাবে একটি ভাইরাসের জন্য তাঁর মেয়েকে বিড়াম্বনার মুখে পড়তে হবে। সংক্রমণের শুরুর দিকে কিছুটা অস্বস্তিতে পড়লেও ওই তরুণী জানান, এখন আর নামের জন্য তেমন অসুবিধা হয় না।

যদিও তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। অক্টোবর মাসে এই অবস্থায় শিশুকন্যার জন্ম দিয়েছিলেন। ‌যার জেরে খবরের শিরোনামেও এসেছিলেন। তবে এবার তাঁর সামনে আরও বড় পরীক্ষা। করোনা থমাস জানান, স্বামীর সৌজন্যই তিনি রাজনীতিতে এসেছেন।তাঁর কথায়, ‘‌‘‌বিয়ের আগে আমি রাজনীতি সম্পর্কে তেমন কিছু বুঝতাম না। কিন্তু আমার স্বামী সক্রিয় রাজনীতিতে যুক্ত ছিলেন। আমিও তাই রাজনীতির আঙিনায় প্রবেশ করি।’’‌‌ আগামী নির্বাচনে জয়ের ব্যাপারেও আশাবাদী করোনা।

 

Vote for corona 💪

Posted by Coral Thomas on Thursday, November 19, 2020

[আরও পড়ুন: ৪৫ মিনিটের জন্য ‘মৃত্যু’ হয়েছিল এই ব্যক্তির, পড়ুন হাড়হিম করা অভিজ্ঞতার কথা]

এদিকে, এই খবর নিয়েই রীতিমতো সরগরম নেটদুনিয়া। অনেকেই ওই মহিলার এই নাম হওয়ায় অবাক হয়েছেন। কেউ আবার মজাও করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement