BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাজ থেকে ‘ছুটি’ নিয়ে পিকনিকে হাতির দল, ভাইরাল ভিডিও

Published by: Subhajit Mandal |    Posted: August 5, 2018 6:37 pm|    Updated: August 5, 2018 6:37 pm

Kanha National Park, Elephants Enjoy Week-Long Picnic: Watch video

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতি বলে কী মানুষ নয়, এ খবর শোনার পর আপনার এমনটা মনে হতেই পারে। হওয়াটাই স্বাভাবিক। কারণ এ যে এক্কেবারে মানুষের মতোই কাজ কারবার। হাতিদের কিনা পিকনিক! তাও আবার একদিন দু’দিন নয়, টানা এক সপ্তাহের এলাহি আয়োজন। খাবার দাবার, মাসাজ- কী নেই সেখানে!

[কিকি চ্যালেঞ্জে মন জয় তেলেঙ্গানার ২ কৃষকের, ভিডিওয় মজেছে নেটদুনিয়া]

এই এলাহি কাণ্ডটি ঘটেছে মধ্যপ্রদেশের কানহা ন্যাশনাল পার্কে। সারা বছর ধরে হস্তিকুল প্রচুর পরিশ্রম করে। তাই তাদের ট্রিট দিতে সপ্তাহব্যাপী এলাহি পিকনিকের আয়োজন করেছে ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ। শুধু এবছর নয়, প্রতিবছরই নাকি এমনটা হয়। আর এই পিকনিকে হাতিরা সময় কাটায় নিজেদের মতো। খাবার দাবারেরও আয়োজন করা হয় হাতিদের পছন্দ মতোই। পিকনিকের শুরুতে প্রথম দিন হাতিগুলিকে স্নান করিয়ে দেন বনকর্মীরা। তারপর তাদের পায়ের নখ কেটে দেওয়া হয়। এরপর দেওয়া হয় মাসাজ। মাথা থেকে শুরু করে করে পা, শুঁড়- শরীরে সব জায়গাতেই বিশেষ মাসাজের ব্যবস্থা করে ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ। তারপরই দিনভর চলে হাতিদের পছন্দের খাওয়া দেওয়া, ঘোরাফেরা। মাঝে অবশ্য হেলথ চেক-আপও করা হয়। কানহা ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষের তরফে এক আধিকারিক বলছেন, এই পিকনিক আসলে খেলাচ্ছলে হেলথ ক্যাম্পের মতো। পিকনিকের ফাঁকেই দেখে নেওয়া হয় কোন হাতিটির শারীরিক অবস্থা কেমন।

[কবজিতে কামড়, সাপ হাতে জড়িয়েই হাসপাতালে মহিলা]

সংবাদসংস্থা এএনআই, হাতিদের এই খাস পিকনিকে গিয়ে সেখানকার একটি ভিডিও তুলে সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলিতে পোস্ট করে। সেই ভিডিও এখন রীতিমতো ভাইরাল।  নেটিজেনরা বেশ পছন্দও করছেন হতিদের এই কাণ্ডকারখানা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে