৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হংকংয়ের দেখানো পথে হেঁটে নজির গড়লেন রথযাত্রা উপলক্ষে পুরীতে যাওয়া তীর্থযাত্রীরা। সম্প্রতি বন্দি প্রত্যার্পণ বিলের বিরুদ্ধে প্রায় ২০ লাখ মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করছিলেন হংকংয়ে। বিক্ষোভ দেখানোর সময়ই একজন অসুস্থ হয়ে পড়েন। তাঁকে অ্যাম্বুল্যান্সে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। আর অ্যাম্বুল্যান্সের রাস্তা করে দিতে সুশৃঙ্খলভাবে সরে যান বিক্ষোভকারীরা। গত ৪ তারিখ একই ঘটনা দেখা গেল পুরীতেও।

[আরও পড়ুন- গণধর্ষণে বাধা দেওয়ায় কাটা হল কিশোরীর চুল, অভিযোগ নিতে টালবাহানা পুলিশের!]

হংকংয়ের ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট হতেই ভাইরাল হয়ে গিয়েছিল। সেখানকার সাধারণ মানুষের বিচক্ষণতা ও মানসিকতা দেখে ধন্য ধন্য করতে শুরু করেন সকলে। কেউ কেউ প্রশ্ন তোলেন, হংকংয়ের জায়গায় এই ঘটনা ভারতে হল কী হত। আদৌও কি ভিড়ের মধ্যে দিয়ে যাওয়ার পথ খুঁজে পেত কোনও অ্যাম্বুল্যাস? না ভিড়ে আটকে পড়ে প্রাণ হারাতেন অ্যাম্বুল্যান্সে থাকা রোগী!

দেশের সহ-নাগরিকদের মানসিকতা নিয়ে সন্দিহান সেই সমস্ত নেটিজেনদের মুখে ঝামা ঘষে দিলেন পুরীর তীর্থযাত্রীরা! হংকংয়ের মতোই একই ঘটনার পুনরাবৃত্তি করলেন রথযাত্রা উপলক্ষে সেখানে যাওয়া লাখো লাখো মানুষ। ১২০০ স্বেচ্ছাসেবক ও কয়েকটি সংগঠনের সাহায্যে মানবশৃঙ্খল তৈরি করে একটি অ্যাম্বুল্যান্সকে রাস্তা করে দিলেন।

[আরও পড়ুন- বিশ্বকাপের পরই বিজেপিতে যোগ ধোনির? জোর জল্পনা রাজনৈতিক মহলে]

পুরীর পুলিশ সুপার এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে পোস্ট করতেই ভাইরাল হয়েছে সেটি। হতবাক হয়ে গিয়েছেন নেটিজেনরাও। ওই ভিডিওটি পোস্ট করে পুলিশ সুপারের টুইট, “১২০০ জন স্বেচ্ছাসেবক, ১০টি সংগঠন ও কয়েক ঘণ্টার প্রশিক্ষণে ওই মানবশৃঙ্খল গড়ে তোলা সম্ভব হয়েছিল। এর ফলে কোনও অসুবিধা ছাড়াই ২০১৯ সালের রথযাত্রার মেলায় ওই অ্যাম্বুল্যান্সটি রাস্তা খুঁজে পায়।”

টুইটারে ভিডিওটি দেখার পর স্বেচ্ছাসেবক ও তীর্থযাত্রীদের প্রশংসায় মেতে উঠেছেন সবাই। একজন লিখেছেন, সত্যিই এটা প্রশংসনীয়। আরেকজন লেখেন, আশ্চর্য্যজনক ঘটনা। ওই মানুষগুলোকে প্রণাম জানাই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং