১ আশ্বিন  ১৪২৫  মঙ্গলবার ১৮ সেপ্টেম্বর ২০১৮  |  পুজোর বাকি আর ২৮ দিন

মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও রাশিয়ায় মহারণ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিজিটাল যুগে বিশ্বজুড়ে রোবটের চাহিদা বাড়ছে। যন্ত্র নির্ভরতা এতটাই বেড়েছে, যে বিপরীত বা সমলিঙ্গের মানুষ নন, যৌনসঙ্গী হিসেবে রোবটই পছন্দ অনেকেরই। দৈনন্দিন কাজকর্মের গণ্ডি পেরিয়ে এখন যৌন চাহিদা মেটাচ্ছে এই যান্ত্রিক-মানবী। যৌনতার চেনা নিয়মের বাইরে নতুন কিছু পাওয়ার অভীপ্সা আরও চাহিদা বাড়িয়ে দিচ্ছে এই সেক্স ডলগুলির। চিন, জাপান তো বটেই একাকীত্ব কাটাতে এখন ইউরোপীয়দেরও অন্যতম পছন্দ হয়ে উঠছে এই কৃত্রিম মানবী।

[আদর্শ বউ হতে চান? বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে নতুন পাঠক্রম]

রাতের একাকীত্ব কাটানোর জন্য এমনই এক সেক্স ডলের সন্ধান করছিলেন লন্ডনের ২৯ বছরের যুবক নাথান ওয়াটস। অনলাইনে বিস্তর খোঁজাখুঁজির পর পছন্দসই একটি সেক্স ডল অর্ডারও করেছিলেন তিনি। কিন্তু এই চাহিদা পূরণের আকাঙ্খা যে তাঁকে এত বড় বিপাকে ফেলে দেবে তা হয়তো তিনি স্বপ্নেও ভাবতে পারেননি। অনলাইন ওয়েবসাইটে সার্চ করে পছন্দমতো শয্যাসঙ্গিনী হিসেবে একটি গোলাপি পুতুল পছন্দ হয় ওয়াটসের। প্রায় ১ হাজার ইউরোর পরিবর্তে সেই সেক্স-ডলটি অর্ডার দিয়ে দেন তিনি।

কিন্তু সেই পছন্দের যন্ত্র-মানবী তাঁর কাছে পৌঁছানোর আগেই পড়ে গেল আবগারি দপ্তরের হাতে। আবাগারি দপ্তরের এক আধিকারিক সেক্স-ডলটিকে বাজেয়াপ্ত করলেন। কিন্তু কেন? ইংল্যান্ডে সেক্স-ডল নিষিদ্ধ নয়, তাহলে কেন ডলটিকে বাজেয়াপ্ত করলেন আবগারি দপ্তরের আধিকারিকরা। তাঁর দাবি, পুতুলটি নাকি নাবালিকা। পুতুলটির শরীরের মাপ, দৈর্ঘ্য এসবই নাকি শিশুদের মতো। শুধুমাত্র ডলটির স্তন ছাড়া শরীরের সব অংশই নাকি শিশুদের মতো। বোকার মতো সেই সেক্স ডলটিই কেন কিনলো ওই যুবক? প্রশ্ন তুলে সোজা আদালতে চলে গেলেন ওই আধিকারিক। ব্যাস আপাতত আদালতের চক্কর কাটছেন ওই যুবক। আদালতের সামনে তাঁকে যুক্তি দিতে হচ্ছে কেন, নাবালিকা সেক্স ডলটিকে কিনলেন তিনি। 

[ঘুমাতে ভালবাসেন? আপনার জন্য মোটা মাইনের চাকরি আছে নাসার কাছে]

কিন্তু এত থাকতে ওই শিশু সেক্স ডলটিকেই কেন বেছে নিলেন ওই যুবক। তাঁর দাবি, ওয়েবসাইটে পুতুলটিকে দেখে বোঝাই যায় নি তাঁর আকার। যুবক নাকি স্তন দেখেই ভেবে নিয়েছিলেন সেটি প্রাপ্তবয়স্ক মহিলাদের মতো। কিন্তু তাঁর দৈর্ঘ্য যে মাত্র দেড় ফিট, এবং ওজন যে মাত্র ২২ কেজি সেটি তিনি জানতেন না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং