BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‌OMG! মাত্র চারটে পাতাবিশিষ্ট গাছের নিলামে দাম উঠল ৪ লক্ষ টাকা!‌

Published by: Abhisek Rakshit |    Posted: September 4, 2020 6:33 pm|    Updated: September 4, 2020 6:33 pm

Why This Plant With Only 4 Leaves Just Sold For ₹ 4 Lakh

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ৪ লক্ষ টাকা। হ্যাঁ, এই অর্থের বিনিময়ে কিনে ফেলতে পারবেন একটি গাড়ি। কিংবা বিদেশে ঘুরতেও যেতে পারেন। কিন্তু কখনও কেবল একটি গাছ কিনতে এত টাকা খরচ করবেন? তাও আবার গাছে রয়েছে মাত্র চারটি পাতা!‌‌ শুনতে অবাক লাগলেও এমনটাই কিন্তু ঘটেছে নিউজিল্যান্ডে (New Zealand)। অনলাইন নিলামে মাত্র চারটি পাতা বিশিষ্ট গাছটি কেনা হয়েছে ভারতীয় মুদ্রায় প্রায় ৪ লক্ষ টাকায়।

[আরও পড়ুন: OMG!‌ ঘুমের মধ্যে মহিলার মুখের ভিতর সটান ঢুকে পড়ল ৪ ফুট লম্বা সাপ, তারপর.‌.‌.]

কিন্তু কী এমন বিশেষত্ব গাছটির?‌ জানা গিয়েছে, গাছটি হল বিরল প্রজাতির র‌্যাফিডোফোরা টেট্রাসপেরমা (Rhaphidophora Tetrasperma)। যা কি না আবার ফিলোডেন্ড্রন মিনিমা নামেও পরিচিত। স্থানীয় মুদ্রায় যার দাম ৮,১৫০ নিউজিল্যান্ড ডলার। আসলে ঘরের মধ্যে রাখা যায়, সেরকমই ছোট গাছ এটি। কিন্তু নিলাম হওয়া গাছটির বিশেষত্ব হল, এর চারটি পাতার প্রত্যেকটিতে দু’‌টি পৃথক রং। প্রতিটি পাতায় অদ্ভুতভাবে হলুদ রঙের ছোপ রয়েছে। তাও আবার একেবারে মাঝখান দিয়ে। পাতার অর্ধেকটা সবুজ আর ঠিক অর্ধেকটা হলুদ। এমন রং এই গাছে কখনও দেখা যায় না। ‘ট্রেড মি’ বলে একটি অনলাইন ট্রেডিং সাইটে এই গাছটি নিলামে ওঠে। দেখতে দেখতে সেটির দাম এতটা বেড়ে যায়। এই গাছটি প্রসঙ্গে এক পরিবেশবিদ জানান, এই ধরনের গাছের সবুজ অংশে সালোকসংশ্লেষ হয় এবং হলুদ অংশে শর্করা তৈরি হয়।

[আরও পড়ুন: হিসেব মেলে না! সঠিক পারিশ্রমিক পেয়েও যুবকের সঙ্গে কলহ পরিচারিকার, ভাইরাল মজার ভিডিও]

এদিকে, জানা গিয়েছে, মোট তিনজন মিলে এই গাছটি কিনেছেন। তাঁদেরই একজন জানান, ‘‌‘‌আমরা আসলে তিনজনে মিলে এই গাছটি কিনেছি। এরপর একটি সুন্দর ট্রপিক্যাল বাগান তৈরি করা হবে। তাতে এরকম বিরল প্রজাতির গাছ থাকবে। এছাড়া পাখি এবং প্রজাপতিও থাকবে। আর সেই বাগানের মাঝে থাকবে একটি রেস্তরাঁ। শুধু নিউজিল্যান্ডে নয়, গোটা বিশ্বে এরকম ট্রপিক্যাল বাগান আর কোথাও হয়তো দেখা যাবে না।’‌’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে