১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

OMG! নিজের প্রিয় খাবারের নাম শুনেই সটান উঠে বসলেন কোমায় আচ্ছন্ন রোগী

Published by: Abhisek Rakshit |    Posted: November 9, 2020 3:34 pm|    Updated: November 9, 2020 4:19 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ‘‌থ্রি ইডিয়টস’ (3 Idiots) সিনেমার সেই দৃশ্যটা মনে আছে? অসুস্থ বন্ধু রাজুকে (‌শরমন যোশী)‌ সুস্থ করতে নানা মজার কথা বলে চলেছেন দুই বন্ধু র‌্যাঞ্চো (‌আমির খান)‌ এবং ফারহান (‌আর মাধবন)‌‌। শেষে সুস্থও হয়ে ওঠে বন্ধু। যেন তারই ‘অ্যাকশন রিপ্লে’ এবার বাস্তবে। ভাইয়ের মুখে প্রিয় খাবারের নাম শুনে উঠে বসল কোমায় (Coma) আচ্ছন্ন থাকা রোগী! অবাক হলেন তো? সত্যি, এমনটাই ঘটেছে তাইওয়ানে। প্রিয় চিকেন ফিলের (Chicken Fillet) নাম শুনে জ্ঞান ফিরল ৬২ দিন ধরে কোমায় থাকা এক ১৮ বছর বয়সি যুবকের।

প্রিয় খাবারের কথা বললে, অনেকেই এমন আছেন, যে কোনও কিছুতে রাজি হয়ে যাবেন। কিন্তু প্রিয় খাবারের নাম শুনে একেবারে কোমা থেকে বেরিয়ে আসা!‌ নাহ, এ ধরনের ঘটনা খুব একটা শোনা যায় না। আর তাই তাইওয়ানের (Taiwan) ঘটনাটি নিয়ে সোশ্যাল মিডিয়া সরগরম। নেটিজেনদের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে এই খবরটি।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গেই বিয়ে দিতে হবে, ‘শোলে’-র বীরুকে মনে করিয়ে এ কী করল কিশোরী!]

জানা গিয়েছে, সম্প্রতি একটি স্কুটার দুর্ঘটনায় গুরুতর আহত হন চিউ নামে ১৮ বছর বয়সি ওই যুবকটি। শরীরের একাধিক জায়গায় আঘাত লাগে। ডানদিকের কিডনি, লিভার–সহ একাধিক জায়গায় গুরুতর চোট ছিল। এরপর তাঁকে ভরতি করা হয় সিনচু কাউন্টির (Hsinchu County) একটি হাসপাতালে। সেখানেই একাধিক অস্ত্রোপচার করা হয় তাঁর। সবকিছু ঠিকঠাক হলেও কোমায় চলে যান চিউ। এরপর ৬২ দিন ধরে কোমাতেই ছিলেন তিনি। মাঝে আরও ছ’‌টি গুরুত্বপূর্ণ অপারেশন করা হয়। কিন্তু তাতেও কোনও কাজ হয়না। এর মধ্যেই একদিন চিউয়ের ভাই মজা করেই তাঁর সামনে বলে, ‘‌আমি তোমার প্রিয় চিকেন ফিলে খেতে যাচ্ছি।’‌

[আরও পড়ুন: ছ’বছর পর সন্ধান মিলেছে প্রিয় পোষ্যর, ফিরিয়ে আনতে গাড়িতেই ২,২০০ কিমি ছুটলেন মহিলা]

আশ্চর্য! এরপরই কার্যত জ্ঞান ফিরে আসতে থাকে চিউয়ের। স্বাভাবিক হতে থাকে হৃদস্পন্দন। চিউয়ের পছন্দের খাবারের নামটাই কাজ করতে থাকে ম্যাজিকের মতো। চিকিৎসকরাও অবাক হয়ে যান। বর্তমানে পুরোপুরি সুস্থ হয়ে বাড়িও ফিরে গিয়েছেন চিউ। পরে হাসপাতালে ফিরে এসে ধন্যবাদ জানাতে সেখানকার কর্মী–আধিকারিক–চিকিৎসকদের কেকও খাইয়েছেন। এবার হয়ত চিকেন ফিলের স্বাদ নেবেন প্রায় মাস দুই পর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement