BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

OMG! ছিল গাধা হয়ে গেল জেব্রা, আজব কীর্তি চিড়িয়াখানায়

Published by: Subhajit Mandal |    Posted: July 29, 2018 8:59 pm|    Updated: July 30, 2018 2:11 pm

Zoo presented Painting Donkey To Look Like Zebras

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাঁসজারু কিম্বা হাতিমি নয়, আবার রুমাল থেকে বেড়াল হওয়ার গপ্পোও নয়। এ যেন এক আজব পরিবর্তন। বিজ্ঞানীরা হাজার বছরের গবেষণাতে যা ভাবতেই পারেননি তাই-ই করে দেখালেন কায়রোর এক চিড়িয়াখানার আধিকারিকরা। অন্তত স্থানীয়দের দাবি এমনটাই।

[আজব কাণ্ড! ৪২ হাজার বছর পর প্রাণ পেল কীট]

চিড়িয়াখানায় জেব্রা নেই, কিন্তু কী করা যাবে! পর্যটন মরশুমে লোক টানতে হলে অন্তত গোটা দু’য়েক জেব্রা তো চাই- ই চাই। উপায় না দেখে মিশরের কায়রোর ইন্টারন্যাশনাল গার্ডেন মিউনিসিপ্যাল পার্ক কর্তৃপক্ষ নাকি একটি গাধার গায়ে সাদা-কালো রং করে সেটিকে জেব্রা সাজিয়ে পেশ করেছে। বেশ কিছুদিন নাকি এভাবে কেটেও গিয়েছে। কিন্তু গোল বাধল রং ওঠার পর। প্রাণীটিকে দেখেই চিনে নিলেন কায়রোরই এক ছাত্র। ছাত্রটি ফেসবুকে সেই গাধা তথা জেব্রাটির একটি ছবি পোস্ট করে এমনটাই দাবি করেছেন। ছবিটি পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। ফেসবুক টুইটার সব জায়গায় ছড়িয়ে পড়ে। এমনকি এই অদ্ভুত প্রাণীটির নামকরণও করেন নেটিজেনরা। কেউ বলেন ওটি জেব্রংকি(Zebronkey),আবার কেউ বলছেন ওটি ডনকোবরা (donkbra)।

[১৫ বছর বয়সেই পিএইচডি করছে ভারতীয় বংশোদ্ভূত মার্কিন কিশোর]

চিড়িয়াখানা কর্তৃপক্ষ অবশ্য পুরো বিষয়টি বেমালুম অস্বীকার করছে। তাদের দাবি, ওটি গাধা নয়, আসলে জেব্রাই। আকারে একটু ছোট তাই অব্যরকম দেখাচ্ছে। চিড়িয়াখানা কর্তৃপক্ষের এই মন্তব্যে বেজায় চটেছেন অভিযোগকারী ছাত্র। তিনি বলেন, আমি রীতিমতো হতভম্ব হয়ে যাচ্ছি, এই প্রাণীটিকে দেখে আর চিড়িয়াখানা কর্তৃপক্ষের প্রতিক্রিয়া দেখে। মহম্মদ সেরহান নামের ওই ছাত্রটি চিড়িয়াখানার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করার কথাও ভাবছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে