BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ঈশ্বর বিশ্বাসী? সোমবার এই নিয়ম মেনে চললে ভাল যাবে গোটা সপ্তাহটা

Published by: Suparna Majumder |    Posted: December 19, 2020 10:56 pm|    Updated: December 19, 2020 10:56 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার। সপ্তাহের শুরুর এই দিনটা ভীষণ গুরুত্বপূর্ণ। শুরুটা ভাল হলেই গোটা সপ্তাহটা যেন ভাল হয়ে যায়। হিন্দু মতে দিনটি হল আদি দেবতা শিবের প্রিয় দিন। শৈব মতে বিশ্বাসীরা এই দিনটিকে ভোলানাথের পুজো করেন, তাঁকে স্মরণ করেন। বিশেষ করে শ্রাবণ মাসের প্রতিটা সোমবার। অনেকেই বাড়িতে ব্রত পালন করা হয় তাই,

১) সপ্তাহের প্রথম এই দিনটা শুরু করুন নীলকন্ঠের ধ্যান করে। ভোলানাথের আশীর্বাদে মন শান্ত হবে, আবার নতুন শুরু করার উৎসাহও পাবেন। শান্ত মনে যেই কাজই করবেন তাতে সাফল্যে মেলার সুযোগ সবেচেয়ে বেশি। বিশেষ করে কর্মস্থল ও আর্থিক কাজের ক্ষেত্রে।   

২) চেষ্টা করুন সোমবার যাতে সাদা পোশাক পরতে পারেন। সাদা পোশাক চোখকে তো আরাম দেয়ই পাশাপাশি আপনার চারপাশের নেগেটিভ এনার্জিকেও প্রতিহত করে। হ্যাঁ, অন্য হালকা বা ব্রাইট রঙের পোশাকও পরতে পারেন। তবে কালো রঙের পোশাক সোমবার একেবারেই পরবেন না। তাতে ক্ষতি হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

[আরও পড়ুন: কালীর আরাধনা করলেও দেবীমূর্তি, ছবি বাড়িতে রাখেন না এই গ্রামের কেউ! জানেন কেন?]

৩) আপনিই আপনার সবচেয়ে ভাল বন্ধু। সপ্তাহের প্রথম দিন কোনও গুরুত্বপূর্ণ কাজে বেরোনোর আগে আয়নায় নিজের মুখটি দেখে বের হবেন। চাইলে মা-বাবা কিংবা প্রিয়জনের মুখও দেখতে পারেন। এতে যাত্রা শুভ হয়।

৪) সোমবার খাবারের দিকেও বিশেষ খেয়াল রাখবেন। অনেক বাঙালি বাড়িতেই শিবের আশীর্বাদ পেতে সোমবার নিরামিষ খাওয়া হয়। আপনি তা খাবেন না খাবেন না সেটা একান্ত আপনার ব্যক্তিগত সিদ্ধান্ত। তবে দিনের একটি খাবারের তালিকায় মধু ও শসা রাখবেন। মধু ও শসা দুই শরীরের পক্ষে উপকারী। আর এতে আপনার সৌভাগ্যেরও সূচনা হবে। এমনই কিছু পরামর্শ সোমবারের জন্য দিয়েছেন বিশেষজ্ঞরা। সত্য-মিথ্যা যাচাই করা সম্পূর্ণ আপনার উপর নির্ভরশীল। তবে বিশ্বাসেই তো মিলায় বস্তু। তাই না!

[আরও পড়ুন: পাকিস্তানে সন্ধান মিলল ১,৩০০ বছর পুরনো বিষ্ণু মন্দিরের, জেনে নিন এর বিশেষত্ব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement