৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিগত কয়েকদিন ধরেই দিল্লি-সহ গোটা উত্তর ভারতের দূষণ নিয়ে গভীর চিন্তিত পরিবেশ প্রেমীরা। পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে সোমবারই কেন্দ্র ও অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির পরিস্থিতির জন্য ভর্ৎসনা করেছে সুপ্রিম কোর্ট। সভ্য দেশে এই ধরনের ঘটনা ঘটে না বলেও কটাক্ষ করা হয়েছে। যেভাবে হোক এই সমস্যার দ্রুত সমাধান করতে হবে বলে নির্দেশ দিয়েছে। এরপরই এবিষয়ে নড়েচড়ে বসলেন স্বয়ং প্রধানমন্ত্রী। দিল্লি-সহ গোটা উত্তর ভারতের পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে দ্রুত এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন সংশ্লিষ্ট মন্ত্রকের আধিকারিকদের। দিল্লি, পাঞ্জাব ও হরিয়ানার আধিকারিকদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন।

[আরও পড়ুন: বন্ধ রেশন! ত্রিপুরায় ‘অনাহারে’ মৃত্যু ব্রু উপজাতির ৪ জনের]

এপ্রসঙ্গে মঙ্গলবার প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে একটি টুইট করা হয়। তাতে উল্লেখ করা হয়েছে, উত্তর ভারতের বিভিন্ন জায়গায় দূষণের জেরে তৈরি হওয়া পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী চিন্তিত। এই সমস্যা সমাধানের জন্য মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠকে উত্তর ভারতের দূষণের পাশাপাশি ঘূর্ণিঝড় ‘কিহার ও মহা’র ফলে পশ্চিম ভারতের হওয়া বিপর্যয় নিয়েও আলোচনা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের সবরকম সহযোগিতা করার বিষয়ে আলোচনা চলছে।

[আরও পড়ুন: যোগীরাজ্যে হেলমেট পড়ে কাজ করছেন বিদ্যুৎ দপ্তরের কর্মীরা, হাসির রোল নেটদুনিয়ায়]

প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে আরও জানা গিয়েছে, উত্তর ভারতের দূষণ সংক্রান্ত বিষয় নিয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর দপ্তর হস্তক্ষেপ করেছে। সমস্যা সমাধানের জন্য এই দপ্তরের মুখ্যসচিব পিকে মিশ্রর সঙ্গে আগেই বৈঠক করেছেন দিল্লি, পাঞ্জাব ও হরিয়ানার উচ্চপদস্থ আধিকারিকরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং