BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে পাকিস্তানকে ১৮ গোল ভারতের মেয়েদের

Published by: Subhajit Mandal |    Posted: October 25, 2018 9:32 am|    Updated: October 25, 2018 1:41 pm

AFC U-19 Football: India puts 18 past pakistan

ভারত  ১৮ (রেণু ৫, মনীষা ৩)

পাকিস্তান  ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : খেলার মাঠে ফের ভারতের কাছে ধরাশায়ী পাকিস্তান। পাক দুর্ঘ গুড়িয়ে দিয়ে গোটা দেশকে গর্বিত করল ভারতের মেয়েরা। একটা বা দুটো নয়, পাকিস্তানকে ভারত দিল ১৮ টি গোল। মেয়েদের অনূর্ধ্ব-১৯ এশিয়ান ফুটবল। কিন্তু, তাতেই বা কী? পাকিস্তানকে ভারত আঠারো গোল দিচ্ছে, এটাই ভারতীয় ক্রীড়াপ্রেমীদের কাছে সবচেয়ে বড় খবর।

[কোহলির রেকর্ডের দিনও কাঙ্ক্ষিত জয় পেল না ভারত]

তাইল্যান্ডে এই টুর্নামেন্টে শুরুর ম্যাচটাই ভারত-পাকিস্তান বলে সবার নজর ছিল এদিকে। ক’দিন আগে অনূর্ধ্ব-১৮ সাফ ফুটবলেও এই দু’টো দলই এক গ্রুপে ছিল। ভারত ব্রোঞ্জ জেতে। এবারও শুরুটা তারা দারুণ করল। পাকিস্তানিদের উপর তারা প্রথম থেকেই চেপে বসল। হাফ টাইমেই ন’গোল দেয় ভারত। সব মিলিয়ে ম্যাচের ফল ১৮-০। ভারতের হয়ে পাঁচটি গোল রেণুর। পাঁচটি গোলই তিনি করেন দ্বিতীয়ার্ধে। এছাড়াও হ্যাটট্রিক করেন মনীষা। প্রথমার্ধে দুটি এবং দ্বিতীয়ার্ধে ১ টি গোল করেন তিনি। ভারতীয় কোচ অ্যালেক্স অ্যামব্রোস আগের দিনই বলেছিলেন, জয় ছাড়া কিছু ভাবছেন না। বুধবার জেতার পর বললেন, “এমন একটা জয় সবসময়ই বাড়তি মোটিভেশনের কাজ করে। আশা করব, পরের ম্যাচগুলোতে এই বড় জয়ের ধারা বজায় রাখতে পারবে মেয়েরা।”

[ইতিহাস গড়লেন কোহলি, শচীনকে টপকে দ্রুততম দশ হাজার রানের মালিক বিরাট]

এমনিতে ফুটবলে পাকিস্তানের থেকে কয়েক শো যোজন এগিয়ে ভারত। দুই দেশের জাতীয় দলের মধ্যে আসমান জমিন ফারাক। এই মুহূর্তে ভারত যেখানে ফিফা ক্রমতালিকায় ৯৭ তম স্থানে সেখানে পাকিস্তানের ব়্যাংক ১৯৯। শুধু মূল জাতীয় দল নয়, বিভিন্ন বয়স পর্যায়েরও খেলাতেও ভারতকে খুব একটা বেগ দিতে পারে না চিরপ্রতিদ্বন্দ্বীরা। কিন্তু অনুর্ধ্ব-১৯ মেয়েদের মতো এত বড় জয় এর আগে অন্য কোনও দল পায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে