১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারতীয় টিভি সঞ্চালিকার প্রশ্নে মেজাজ হারালেন শোয়েব

Published by: Sulaya Singha |    Posted: September 26, 2018 7:17 pm|    Updated: September 26, 2018 7:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারা চিরপ্রতিদ্বন্দ্বী। শুধু বাইশ গজ নয়, মাঠের বাইরেও তারা চিরশত্রু। ভারত-পাক ম্যাচের আগে তাই দুই দেশের সমর্থকদের মধ্যেই গরমাগরম আলোচনা শুরু হয়ে যায়। সোশ্যাল মিডিয়াও উত্তপ্ত হয়ে ওঠে। ভারত-পাকিস্তান ম্যাচের আগে দুই দেশের ছবিটা একইরকম। সেই আঁচ পড়ল বিশেষজ্ঞদের আলোচনাতেও। চলতি এশিয়া কাপে ম্যাচ নিয়ে কথা বলার সময় এক ভারতীয় টিভি সঞ্চালিকার প্রশ্নে মেজাজ হারালেন শোয়েব আখতার।

[এবার সাত পাকে বাঁধা পড়ছেন সাইনা নেহওয়াল, পাত্র তাঁরই সতীর্থ]

ঘটনাটি রবিবার সুপার ফোরে ভারত-পাক ম্যাচের আগের। একটি সর্বভারতীয় হিন্দি টিভি চ্যানেলে বিশেষজ্ঞ হিসেবে যোগাযোগ করা হয়েছিল প্রাক্তন পাক তারকা শোয়েবের সঙ্গে। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর, সন্দীপ পাতিলও। শোয়েবের সঙ্গে ফোনে কথা শুরু করেন সঞ্চালিকা। আর শুরুতেই পাকিস্তানের পারফরম্যান্সকে একহাত নেন তিনি। সঞ্চালিকার শুরুটা ছিল অনেকটা এমন। “ভারতে স্বচ্ছ ভারত অভিযান চলছে। সম্প্রতি যার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। আর সেই অভিযানে ভারতীয় দল বেশ কোমর বেঁধেই নেমেছে। ১০০ ঘণ্টা আগেই পাকিস্তানের ভালভাবে ধোলাই হয়েছে। আজ আবার ধোলাইয়ের জন্য তৈরি তো আপনার দল?” ব্যস, এই প্রশ্নতেই তেলে বেগুনে জ্বলে ওঠেন শোয়েব। নিজের ভাষাকে সংযত রেখেই অন এয়ারে এভাবে কথা বলার জন্য সঞ্চালিকাকে পালটা দেন তিনি। প্রাক্তন পেসার বলেন, “আপনার নাম আমার জানা নেই। কিন্তু আপনি যদি আমার থেকে কোনও উত্তর চান তবে ক্রিকেটীয় ভঙ্গিতে, সঠিক ভাষায় প্রশ্ন করুন। ধোলাই, স্বচ্ছ ভারত অভিযানের মতো ভাষা ব্যবহার করছেন কেন? আমি তো আপনার প্রশ্নই বুঝতে পারছি না। ভুলবেন না আপনার সামনে কে বসে আছে।”

এরপর পরিস্থিতি সামাল দিতে সঞ্চালিকা নিজেকে শুধরে নিয়ে বলেন, “রাগ করবেন না। আপনার দল কতটা প্রস্তুত সেটাই জানতে চাইছি।” সেই অনুষ্ঠানের ভিডিওটি এখন নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। পাকিস্তান চিরশত্রু হলেও অনেক ভারতীয়ই সঞ্চালিকার নিন্দা করে শোয়েবের পাশে দাঁড়িয়েছেন। অনেকেরই মতে, এটা ক্রিকেট নিয়ে আলোচনা। তাই ভাষায় স্পোর্টসম্যান স্পিরিটটা যেন হারিয়ে না যায়। ভারতীয়দের দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা শোনা গিয়েছে শোয়েবের মুখেও। তাই ভারতীয় সঞ্চালিকার থেকে এমন অপ্রীতিকর আচরণ প্রত্যাশা করেননি তিনিও।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement