BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এশিয়া কাপের শুরুতেই রেকর্ড মুশফিকুরের, টপকে গেলেন ধোনিকে

Published by: Sulaya Singha |    Posted: September 16, 2018 4:08 pm|    Updated: August 17, 2021 2:27 pm

Asia Cup: Mushfiqur Rahim overtakes Kumar Sangakkara, MS Dhoni with heroic 144

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই নজর কাড়ল বাংলাদেশ। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুর্দান্ত জয় তো এলই, সেই সঙ্গে দুর্দান্ত রেকর্ডও গড়লেন মুশফিকুর রহিমরা।

শনিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে নজর ছিল কামব্যাক করা শ্রীলঙ্কান তারকা লাসিথ মালিঙ্গার দিকে। প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নিয়ে বাংলাদেশ ব্যাটিং অর্ডারে জোর ধাক্কা দেন তিনি। কিন্তু খেলার মোড় ঘুরিয়ে দেয় মুশফিকুরের চওড়া ব্যাট। ১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে বড় রানে পৌঁছে দেন বাংলাদেশি ব্যাটসম্যান। আর সেই সঙ্গে ভেঙে দেন মহেন্দ্র সিং ধোনি এবং কুমার সঙ্গাকারার রেকর্ডও। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে-তে এশিয়া কাপে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন মুশফিকুর। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক সঙ্গাকারা পাকিস্তানের বিরুদ্ধে সর্বোচ্চ ১২১ রান করেছিলেন। আর হংকংয়ের বিরুদ্ধে মাহির সংগ্রহ ছিল ১০৯ রান। তবে মুশফিকুরের সমসংখ্যক রান রয়েছে ইউনিস খানের। তবে এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ রানপ্রাপকের পাশে লেখা রয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির নামই। পাকিস্তানের বিরুদ্ধে ১৮৩ রান করেছিলেন তিনি।

[বেগমের ইচ্ছেপূরণ করতে নেটদুনিয়ায় সারপ্রাইজ ভিডিও পোস্ট শোয়েবের]

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই জয় স্বস্তি দিয়েছে বাংলাদেশকে। তিনটি মূল্যবান ক্যাচ মিস করাতেই ম্যাচ মিস হয়েছে লঙ্কাবাহিনীর। তবে জয়ের দিনও দলকে চিন্তায় ফেলে দিলেন তামিম ইকবাল। কবজিতে গুরুতর চোট পেয়ে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন তিনি। কিন্তু চোট পাওয়ার পরই তিনি যে স্পোর্টসম্যান স্পিরিট দেখালেন, তাতে তাঁকে কুর্নিশ জানালেন দর্শকরা। হাতে ব্যান্ডেজ নিয়েও এক হাতে ব্যাটিং করে গেলেন তিনি। যে দৃশ্য বাইশ গজে বিরল। বাংলাদেশ বোর্ডের তরফে জানানো হয়, চোট এতটাই গুরুতর ছিল যে পরে তামিমকে হাসপাতালেও নিয়ে যেতে হয়। যন্ত্রণায় কাতর হয়ে পড়েছিলেন তিনি। চিকিৎসকদের পরামর্শ মেনেই বাকি টুর্নামেন্টে তাঁকে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[জল্পনার অবসান, আগামী ২৮ অক্টোবর হবে মোহনবাগানের নির্বাচন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে