BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এশিয়াডে সোনালি সফর নীরজ চোপড়ার, ভারতের ঝুলিতে অষ্টম সোনা

Published by: Subhajit Mandal |    Posted: August 27, 2018 9:09 pm|    Updated: August 27, 2018 9:09 pm

Asian Games 2018: India’s Neeraj Chopra bags gold

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এশিয়াডে নতুন রেকর্ড গড়লেন নীরজ চোপড়া। জাভলিন থ্রো-তে ব্যক্তিগত এবং জাতীয় রেকর্ড গড়ে সোনা জিতলেন এই অ্যাথলিট। কমনওয়েলথ এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে সাফল্যের পরে নীরজের কাছে এই সোনা জয় কার্যত প্রত্যাশিতই ছিল। শুরু থেকেই ভারতীয় দলের পতাকাবাহীর কাছে সোনা প্রত্যাশা করছিলেন সমর্থকরা। সমর্থকদের নিরাশ করলেন না নীরজ। ফাইনালে নিজের সেরা পারফরম্যান্স দিলেন তিনি। নিজের ষষ্ঠ চেষ্টায় সর্বোচ্চ ৮৮.৪৭ মিটার জ্যাভলিন থ্রো করেন নীরজ। এর আগে ফাইনালেই তৃতীয় এবং পঞ্চম চেষ্টায় ৮৮ মিটারেরক বেঞ্চমার্ক স্পর্শ করেছিলেন কমনওয়েলথে সোনাজয়ী অ্যাথলিট। আপাতত এই ৮৮.৪৭ মিটারই জ্যাভলিনে ভারতের সেরা পারফরম্যান্স।

[ভারতীয় অ্যাথলিটদের খাবার পরিবেশন করে নেটদুনিয়ায় প্রশংসিত ক্রীড়ামন্ত্রী]

নীরজের সোনা ছাড়াও সার্বিকভাবে এশিয়াডের নবম দিনটা ভালই কাটল ভারতীয় অ্যথলিটদের জন্য। কারণ, একটি সোনা ছা়ড়াও এদিন তিনটি রুপোর পদক নিশ্চিত করেন ভারতীয় অ্যাথলিটরা। নজিরবিহীনভাবে ব্যাডমিন্টনের ব্যক্তিগত ইভেন্টে রুপো জেতেন সাইনা নেহওয়াল। দিনের শুরুটা করেছিলেন অ্যাথলিট সুধা সিং। ৩০০০ মিটার স্টিপলচেজে ভারতকে রুপো এনে দেন বর্ষীয়ান অ্যাথলিট সুধা সিং। ২০১০ এশিয়াডে এই সুধাই ভারতকে সোনা এনে দিয়েছিলেন। অ্যাথলেটিক সার্কিট থেকেই আরও একটি রুপো এনে দিলেন ধারুন আইয়াসামী। ৪০০ মিটার হার্ডলসে রুপো এনে দিলেন। তৃতীয় রুপোটি এল লং জাম্প ইভেন্টে। রুপো জিতলেন নিনা ভারাকিল। ভারাকিল ফাইনালে ৬.৫১ লম্বা ঝাঁপ দেখান। এর আগে সকালেই ব্যাডমিন্টনে রেকর্ড গড়ে ব্রোঞ্জ জেতেন সাইনা নেহওয়াল। ফাইনালে উঠে এখনও সোনাজয়ের আশা জিইয়ে রেখেছেন পি ভি সিন্ধু।

[এশিয়ান গেমসে ইতিহাস গড়ে ব্রোঞ্জ সাইনার, সিন্ধুর সামনে সোনার হাতছানি]

নবম দিনে মোট ৫ টি পদক জয়ের পর পদক তালিকায় নবম স্থানে ভারত। ভারতের হাতে ৯টি সোনা, ১৩ টি রুপো এবং ২০টি ব্রোঞ্জ পদক জিতেছে ভারত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে