৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবাক হলেও সত্যি। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে হিমা দাসের নাম-ই গেল না। চারশো মিটার মেয়েদের ও মিক্সড রিলে দলে ছ’জনের নাম পাঠানো হলেও হিমাকে সেই দলে রাখা হয়নি। যদিও ১৬ সেপ্টেম্বরের মধ্যে নাম পাঠানো যেতে পারে। কিন্তু প্রাথমিক তালিকায় হিমার নাম বাদ পড়ায় দেশের অ্যাথলেটিক্স মহল বিস্মিত।

[আরও পড়ুন: পদ্মবিভূষণের জন্য মেরি কমের নাম প্রস্তাব ক্রীড়া মন্ত্রকের, পদ্মভূষণের লড়াইয়ে সিন্ধু]

মজার ঘটনা হল, ৯ সেপ্টেম্বর অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া বা এএফআই হিমাকে অন্তর্ভুক্ত করে সাতজনের নাম পাঠিয়ে ছিল। অথচ কোনও এক অজ্ঞাত কারণে সেই তালিকায় হিমার নাম বাদ যায়। বাকি ছ’জনের নাম যথারীতি আছে। সেই ছ’জন হলেন- জিসনা ম্যাথুউ, পুভাম্মা, রিবথি বীরামনি, শুভা, ভিকে বিস্ময়া ও রামরাজ। এখন এএফআই চাইলে এই ছ’জনের মধ্যে থেকে একজনকে বাদ দিয়ে হিমার নাম ঢোকাতেই পারে। কিন্তু সাতজনের নাম মানবে না আন্তর্জাতিক অ্যাথলেটিক্স সংস্থা। তাহলে কি ইচ্ছাকৃত হিমার নাম বাদ দেওয়া হয়েছে?

অসমিয়া অ্যাথলিট সম্প্রতি ইউরোপ সফরে ২০০ মিটার দৌড়ে চারটে সোনা পেয়েছিলেন। ৩০০ মিটার দৌড়ে সোনা পান। কিন্তু চারশো মিটারে তেমন সুবিধে করতে পারেননি। বিশ্ব চ্যাম্পিয়নশিপের যোগ্যতামানও পেরোননি। পিঠের চোট ছিল গুরুতর। তবে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের প্রেসিডেন্ট আদিল সুমারিবালা হিমা প্রসঙ্গে জানান, “এই মুহূর্তে হিমা ইউরোপে রয়েছে। তাই কেমন আছে বলতে পারব না। ফিট না হলে দলে থাকবে না।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং