BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

অ্যাওয়ে ম্যাচে পয়েন্ট নষ্ট, প্লে-অফের অঙ্ক আরও কঠিন হল এটিকের

Published by: Subhajit Mandal |    Posted: February 10, 2019 9:31 pm|    Updated: February 10, 2019 9:31 pm

An Images

এটিকে – ২ (জয়েস রানে, এডু গার্সিয়া)

পুনে সিটি- ২ (স্ট্যানকোভিচ, রবিন সিং)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাওয়ে ম্যাচে পুনে সিটির বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করে প্লে অফের অঙ্ক আরও কঠিন করে ফেলল এটিকে। আশা জাগিয়েও শেষরক্ষা হল না স্টিভ কপেলের দলের। টানটান ম্যাচে ২-১ এ এগিয়ে যাওয়ার পরও শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হল এটিকেকে।

একটা সময় দলটাকে বড্ড দিশাহীন মনে হচ্ছিল। এই ছবিটা বদলে গিয়েছে একজন ফুটবলারের আগমনে। তিনি এডু গার্সিয়া। আসলে ট্রান্সফার উইন্ডোতে এডু গার্সিয়াকে নেওয়ার পর কলকাতার দলটির আক্রমণভাগ অনেকটাই তীক্ষ্ণ হয়েছে। রবিবাসরীয় লড়াইয়েও পুনের বিরুদ্ধে গার্সিয়ার গোলেই এগিয়ে গিয়েছিল লাল-সাদা ব্রিগেড। কিন্তু তাতেও জয় এল না। কলকাতা ময়দানের বাতিল স্ট্রাইকার রবিন সিং দুর্দান্ত গোল করে কলকাতার প্লে অফের অংক কঠিন করে দিলেন।

[ফের খেলার মাঠে অসুস্থ হয়ে তরুণ ফুটবলারের মৃত্যু়]

মরশুমের শুরুটা ভাল না হওয়ায় এটিকের এখন প্রতিটি ম্যাচই কার্যত মরণ-বাঁচন ম্যাচ। আগের ম্যাচে জামশেদপুরকে হারানোর পাশাপাশি দলের সার্বিক পারফরম্যান্সও নজর কেড়েছিল। পুনেতেও হয়তো তেমনই কিছু আশা করছিলেন স্টিভ কপেল। কিন্তু ফুটবলাররা হতাশ করলেন। এগিয়ে যাওয়ার পরও জয় এল না। ম্যাচের ১৭ মিনিটে মার্কো স্ট্যানকোভিচের করা শট জন জনসনের পায়ে লেগে অরিন্দম ভট্টাচার্যের জালে জড়িয়ে যায়। এক গোলে পিছিয়ে পড়ে পালটা আক্রমণের পথে হাঁটে এটিকে। ৬ মিনিট বাদেই রাইট উইং থেকে বিশ্বমানের শটে বল পুনে সিটির জালে জড়িয়ে দেন জয়েশ রানে। সমতা ফেরানোর পর দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে স্টিভ কপেলের দল। ম্যাচের ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন নবাগত স্ট্রাইকার এডু গার্সিয়া। কিন্তু সেই লিড ধরে রাখতে পারেনি এটিকে। ম্যাচের ৭৬ মিনিটে দুর্দান্ত হেডারে গোল করে পুনেকে সমতায় ফেরান রবিন।

[এবার বড়পর্দায় কিংবদন্তি চুনী গোস্বামীর চরিত্রে রহিম নবি]

এই ম্যাচে পয়েন্ট নষ্ট হওয়ায় প্লে অফের অঙ্ক অনেকটাই কঠিন হয়ে গেল এটিকের। আপাতত ১৫ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে ষষ্ট স্থানে এটিকে। চতুর্থ স্থানে থাকা নর্থ ইস্ট ইউনাইটেডের পয়েন্ট সমসংখ্যক ম্যাচে ২৪। অন্যদিকে, এই ম্যাচে ১ পয়েন্ট পাওয়ায় টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গেল পুনে। ১৪ ম্যাচে তাদের সংগ্রহ ১৫ পয়েন্ট।

An Images
An Images
An Images An Images