১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভক্তদের পুজোর শুভেচ্ছা জানিয়ে নেটিজেনদের রোষে লিটন দাস

Published by: Tanumoy Ghosal |    Posted: October 3, 2018 9:41 pm|    Updated: October 4, 2018 12:42 am

Bangladesh PM Sheik Hasina speaks For cricket Liton Das

সুকুমার সরকার, ঢাকা: এশিয়া কাপ ফাইনালে তাঁর বিতর্কিত আউট নিয়ে উত্তাল বাংলাদেশ। বদলা নিয়ে খোদ ভারত অধিনায়ক বিরাট কোহলির ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকার।আবার শারদোৎসবে শুভেচ্ছা জানিয়ে  ওপার বাংলার রোষের মুখেও পড়েছেন ক্রিকেটার লিটন দাস। জাতীয় দলের ক্রিকেটারের পাশে দাঁড়ালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যাঁরা ক্রিকেটার লিটন দাসকে গালিগালাজ করেছেন, তাঁরা বিকৃতমনা। এধরনের উগ্র মৌলবাদ রুখতে বদ্ধপরিকর বাংলাদেশ সরকার।

[ লিটনের আউট ঘিরে বিতর্ক, বাংলাদেশে ভারত-বিরোধী প্রচার জামাতের]

আকাশ বাতাসে শারদীয়ার গন্ধ। পুজো এসেই গেল।এপার বাংলার মতোই উৎসবের আমেজ ওপার বাংলাতেও। ঢাকা-সহ দেশের বিভিন্ন শহরে দুর্গাপুজো হয়। নিজের ফেসবুকে দেবী দুর্গার ছবি দিয়ে সকলকে শারদোৎসবের শুভেচ্ছা জানিয়েছিলেন ক্রিকেটার লিটন দাস। আর তাতেই বিতর্ক তুঙ্গে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হেনস্তার শিকার বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার।তাঁকে উদ্দেশ্য করে কুরুচিকর মন্তব্য, এমনকী, গালিগালাজ করেছেন অনেকেই। আক্রমণের মুখে পড়ে শেষপর্যন্ত ফেসবুক পেজ থেকে পোস্টটি মুছে দিয়েছেন লিটন। বুধবার লিটন দাসকে হেনস্তার বিরুদ্ধে মুখ খুললেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বয়ং। বলেন, ‘ বাংলাদেশে এ ধরনের উগ্রবাদ রুখতে সরকার বদ্ধপরিকর। এই ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য সাইবার আইন প্রণয়ণ করা হয়েছে।’ সাধারণ মানুষকেও সচেতন হওয়ার বার্তা দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এদিকে এশিয়া কাপের ফাইনালে ভারতের বিরুদ্ধে লিটন দাসের বিতর্কিত আউট নিয়ে উত্তাল বাংলাদেশ। সোশ্যাল মিডিয়ায় বলাবলি হচ্ছে,  ভারতের বিরুদ্ধে খেলা পড়লেই তাদের বিরুদ্ধে অন্যায় করা হচ্ছে। কেন বাংলাদেশকে বারবার অবিচারের শিকার হতে হবে? তিন বছর আগে বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারত-বাংলাদেশ ম্যাচে রোহিত শর্মাকে ন্যায্য আউট দেননি অ্যাম্পায়ার। আর এবার লিটন দাসকে ভুলভাবে আউট দেওয়া হল বলে অভিযোগ করছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

[পুজোয় অশান্তি রুখতে বাংলাদেশ পুলিশের কড়া নিরাপত্তার আশ্বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে