BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিরাটদের মতো জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে মিতালিরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 15, 2017 3:30 pm|    Updated: September 15, 2017 3:30 pm

BCCI has agreed to Cricket South Africa’s proposal to play three double-header T20 internationals next year

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন বিরাট কোহলিরা। কিন্তু দক্ষিণ আফ্রিকা বোর্ড চেয়েছিল ওই সময় ভারতের মহিলা ক্রিকেট দলও টি-২০ সিরিজে খেলতে সেদেশে যাক। আর তাদের সেই অনুরোধই রাখতে চলেছে বোর্ড। সূত্রের খবর ওই সময়, দক্ষিণ আফ্রিকায় দ্বিপাক্ষিক সিরিজ খেলতে যাবে ভারতের মহিলা ক্রিকেটাররাও।

[জানেন, ধোনির বিশ্বকাপ খেলা নিয়ে কী বললেন রবি শাস্ত্রী?]

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা জানিয়েছে, ‘ওরা আমাদের কাছে অনুরোধ করেছিল এবং আমরা সেটা মেনে নিয়েছি। এই সিরিজে মহিলা ক্রিকেট দলের খেলায় উন্নতি ঘটাবে। প্রত্যেকটি খেলার সম্প্রচার হবে। পুরুষদের ম্যাচের আগে ওই স্টেডিয়ামেই মেয়েদের ম্যাচটি হবে। আগামী দিনে মহিলা ক্রিকেটের উন্নতির জন্য বিসিসিআইও একাধিক পদক্ষেপ করবে। পাশাপাশি আরও বেশি করে মহিলা ‘এ’ দলের ম্যাচ আয়োজন করা হবে।’ এই প্রথম নয়, ২০১৫ সালে এভাবেই অস্ট্রেলিয়ার সঙ্গে তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলেছেন মিতালিরা।

[অস্ট্রেলিয়া সিরিজের আগে বিরাট সম্পর্কে কী মনোভাব গিলেসপির?]

কয়েক সপ্তাহ আগে ঝুলন গোস্বামী এবং মিতালি রাজ মহিলা ক্রিকেটের জন্য একটি রোডম্যাপ বোর্ডের কাছে জমা দিয়েছিলেন। বেশি পরিমানে ঘরোয়া ক্রিকেট ম্যাচের পাশাপাশি বিদেশে এবং দেশের মাটিতে আরও বেশি সিরিজ খেলতে চেয়েছেন তাঁরা। এছাড়া জাতীয় মহিলা ক্রিকেটের ‘এ’ দলের জন্যও সওয়াল করেছিলেন মিতালি-ঝুলনরা। যদিও এর সঙ্গেই আইপিএলের দাবি করলেও এখনই সেটা সম্ভব হবে না বলেই জানিয়ে দিয়েছে বোর্ড। এদিকে, ক্রীড়া বিশেষজ্ঞদের মতে, পুরুষদের ম্যাচের আগে একই স্টেডিয়ামে মহিলাদের ম্যাচ থাকলে সেটা মহিলাদের ক্রিকেটের জনপ্রিয়তা বাড়াতে সাহায্য করবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে