১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০২২ এশিয়ান গেমসে কি খেলবে টিম ইন্ডিয়া? উত্তর দিল বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: March 5, 2019 7:25 pm|    Updated: March 5, 2019 7:25 pm

BCCI in doubt over Asian Games participation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই শোনা গিয়েছিল এশিয়ান গেমসে প্রত্যাবর্তন করতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। এশিয়ার অলিম্পিক কাউন্সিল (ওসিএ) জানিয়েছিল, ২০২২ সালে চিনের হ্যাংজাওয়ে হতে চলা এশিয়ান গেমসে ফের যুক্ত করা হবে ক্রিকেটকে। রবিবার ব্যাংককে হওয়া বৈঠকের পর এখবর নিশ্চিতও করেন ওসিএ-র ভাইস-প্রেসিডেন্ট রণধীর সিং। কিন্তু অন্যান্য ক্রিকেট খেলিয়ে দেশের সঙ্গে কি সেই এশিয়ান গেমসে ভারতকেও দেখা যাবে? এ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

[বুমরাহ বা ভুবি নয়, বিশ্বকাপে এই পেসারই মূল ভরসা হতে পারেন কোহলির]

২০১০ ও ২০১৪ এশিয়ান গেমসে স্বমহিমায় ছিল টি-টোয়েন্টি ফরম্যাটের ক্রিকেট। কিন্তু কোনওবারই টিম ইন্ডিয়াকে প্রতিযোগিতায় দেখা যায়নি। বিসিসিআই জানিয়েছিল, ঠাসা ক্রীড়াসূচির জন্যই দল না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। পাঠানো হয়নি মহিলা ব্রিগেডকেও। যদিও সিওএ সদস্য ডায়না এডুলজি ২০১৪ সালে দল পাঠানোর প্রস্তাব দিয়েছিলেন। গতবছর জাকার্তায় অনুষ্ঠিত গেমসে ক্রিকেট ছিলই না। তবে ২০২২ সালে ফিরছে ‘জেন্টলম্যানস গেম’। কিন্তু ভারতের দেখা কি মিলবে? এ প্রশ্নের উত্তর এখনও পাওয়া যায়নি। কারণ এশিয়ান গেমস যে সময় অনুষ্ঠিত হবে, সেই সময়ই চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি হওয়ার কথা। আর সেই কারণেই ধন্দে রয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

[বিশ্বকাপের আগে ধাক্কা খেল বিসিসিআই, বোর্ডের প্রস্তাব খারিজ আইসিসি’র]

বোর্ডের এক উচ্চপদস্থ কর্তা বলেন, এশিয়ান গেমসের এখনও তিন বছর বাকি। আশা করা যায়, ততদিন বিসিসিআইও স্থিতাবস্থায় ফিরবে। তখন এশিয়ান গেমসে যোগ দেওয়া নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে। অনেকেই অবশ্য মনে করছেন, বিশ্ব ডোপবিরোধী সংস্থার (ওয়াডা) সঙ্গে বিসিসিআইয়ের দ্বন্দ্বের কারণেই হয়তো কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছে না বিসিসিআই। ক্রিকেটারদের ডোপ পরীক্ষার ক্ষেত্রে ওয়াডার হস্তক্ষেপ চায় না বোর্ড। কিন্তু এশিয়ান গেমসের সঙ্গে যুক্ত হলে তাদের হস্তক্ষেপ মেনে নিতে হতেও পারে। তাই এনিয়ে ধোঁয়াশা রেখেই দিল বিসিসিআই। এনিয়ে কবে জট কাটে, এখন সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে