১০ ফাল্গুন  ১৪২৬  রবিবার ২৩ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতবছর বিশ্বকাপে অশীতিপর এক ক্রিকেট সমর্থক মন কেড়েছিলেন গোটা বিশ্বের। বিরাট কোহলিদের হয়ে গলা ফাটিয়েছিলেন ৮৭ বছর বয়সেও। টিম ইন্ডিয়ার সেই ‘সুপার ফ্যান’ ৮৮ বছর বয়সে প্রয়াত হলেন। সোমবার বয়সজনিত কারণে মৃত্যু হয়েছে চারুলতা প্যাটেলের। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট মহলে। বিসিসিআইয়ের সরকারি টুইটার হ্যান্ডেল থেকেও টুইট করে শোকজ্ঞাপন করা হয়েছে।

গত বছর ২ জুলাই ইংল্যান্ডে ভারত-বাংলাদেশ ম্যাচে প্রথমবার দেখা গিয়েছেল চারুলতাকে। তখন তাঁর বয়স ছিল ৮৭। সেই অশীতিপর বৃদ্ধাই গোটা গ্যালারি মাতিয়ে রেখেছিলেন। এজবাস্টনে ম্যাচ চলাকালীন বারবারই তাঁকে দেখা গিয়েছিল টিভির পর্দায়। কখনও দম নিয়ে ভেঁপু বাজাচ্ছেন, তো কখনও রোহিত শর্মার সেঞ্চুরির পর হাত নেড়ে তাঁকে সংবর্ধনা জানাচ্ছেন। গোটা ম্যাচে যেভাবে তিনি টিম ইন্ডিয়াকে চিয়ার করেছিলেন তা হয়তো অনেক তরুণীও পারেন না। দেখে মনে হচ্ছিল, এজবাস্টনের মাঠে বিরাটদের সমর্থনে গিয়ে যেন হৃত যৌবন ফিরে পেয়েছেন চারুলতা দেবী। মন ভরিয়ে দেওয়ার মতো তাঁর এনার্জি। যা রাতারাতি সোশ্যাল মিডিয়ায় সেনসেশন বানিয়ে দিয়েছিল তাঁকে। ভারতবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। দলকে চিয়ার করার পুরস্কারও পেয়েছিলেন।

charulata

[আরও পড়ুন: আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক কোহলি, দেখে নিন বাছাই একাদশ]

ম্যাচ শেষে টিম ইন্ডিয়ার প্রতি আনুগত্যের পুরস্কারও পেয়েছেন এই ‘ক্রিকেট দাদি’। উপহার হিসেবে বিরাট কোহলির কাছ থেকে পেয়েছেন পরের ম্যাচের টিকিট। আর রোহিত শর্মার কাছে থেকে পান সই করা টুপি। মাথায় হাত রেখে টিম ইন্ডিয়ার দুই মহারথীকে আশীর্বাদ করেছিলেন চারুলতা। ভারত যখন বিশ্বকাপ থেকে ছিটকে গেল তখন তাঁরও চোখের জল বাদ মানেনি। বিশ্বকাপে গোটা দেশের আবেগের মূর্ত রূপ হয়ে গিয়েছিলেন চারুলতা প্যাটেল। সেই সঙ্গে হয়ে গিয়েছিলেন গোটা দেশের ক্রিকেট সমর্থকদের চোখের মণি। সেই চারুলতা দেবী আর নেই।

[আরও পড়ুন: আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হলেন রোহিত শর্মা, বিশেষ পুরস্কার কোহলির]

তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট মহল। বিসিসিআইয়ের সরকারি টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে বলা হয়,”টিম ইন্ডিয়ার সুপার ফ্যান চারুলতা প্যাটেল সবসময় আমাদের হৃদয়ে অবস্থান করবেন। এই খেলার প্রতি তাঁর ভালবাসা আমাদের চিরদিন অনুপ্রাণিত করবে। ওঁর আত্মার শান্তি কামনা করি। “

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং