BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ধোনির অনন্য রেকর্ডের দিন ব্যাটিং ব্যর্থতায় ডুবল চেন্নাই, আরও কঠিন প্লে-অফের রাস্তা

Published by: Abhisek Rakshit |    Posted: October 19, 2020 11:02 pm|    Updated: October 20, 2020 12:06 am

An Images

চেন্নাই সুপার কিংস:‌ ২০ ওভারে ১২৫/‌৩ (‌জাদেজা ৩৫*‌, গোপাল ১/‌১৪ )‌
রাজস্থান রয়্যালস:‌ ২০ ওভারে ১২৬/‌৩ (‌বাটলার ৭০*‌, চাহার ২/‌১৮)‌
রাজস্থান সাত উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আইপিএলের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ২০০ তম ম্যাচে মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। গড়লেন ইতিহাস। কিন্তু তাঁর ইতিহাস গড়ার দিনে ব্যাটিং ব্যর্থতায় ডুবল চেন্নাই। CSK-র দেওয়া ১২৫ রান তাড়া করতে নেমে বাটলারের অসাধারণ ৭০ রানের ইনিংস রাজস্থানকে সাত উইকেটে জয় এনে দিল। তাও ১৫ বল বাকি থাকতেই।

‌এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নেয় চেন্নাই সুপার কিংস। কিন্তু রাজস্থান বোলারদের সামনে শুরু থেকেই রান তুলতে অসুবিধার মুখে পড়তে হয়ে ওয়াটসনদের। কুরান ২২ রান করলেও ব্যর্থ ডু’‌প্লেসি (১০‌)‌, ওয়াটসন (৮‌)‌, রায়ডু (১৩‌)। নিজের ২০০ তম আইপিএল ম্যাচে অবশ্য শুরুটা ভাল করেছিলেম ধোনি। কিন্তু ২৮ বলে ২৮ রান করেই রানআউট হয়ে যান। যদিও এই রানআউট নিয়ে পরবর্তীতে ধোনিকে কটাক্ষও শুনতে হয়। শেষদিকে রবীন্দ্র জাদেজার ৩০ বলে ৩৫ রানের সৌজন্যে চেন্নাইয়ের রান নির্ধারিত ২০ ওভারে পৌঁছায় পাঁচ উইকেটে ১২৫ রানে।‌ জাদেজার সঙ্গে অপরাজিত থাকেন কেদার (‌৪)‌। রাজস্থান বোলারদের মধ্যে দুর্দান্ত বোলিং করেন প্রত্যেকেই। আর্চার, ত্যাগি, গোপাল এবং তেওটিয়া প্রত্যেকেই একটি করে উইকেট পান।

 

[আরও পড়ুন: অপরাজিত থেকেই দ্বিতীয় ডিভিশন আই লিগ চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং]

স্কোরবোর্ডে লক্ষ্যমাত্রা ১২৫ রান। উল্টোদিকে ফর্মে থাকা রাজস্থানের (Rajasthan Royals) ব্যাটসম্যানরা। লড়াই কঠিন ছিল। কিন্তু শুরুটা কিন্তু ভালই করেছিলেন চেন্নাইয়ের বোলাররা। প্রথম চার ওভারের মধ্যে ফিরে যান স্টোকস (‌১৯)‌, উথাপ্পা (৪‌) এবং সঞ্জু স্যামসন (‌০)। কিন্তু দলের অধিনায়ক স্টিভ স্মিথ এবং ইংরেজ তারকা জোস বাটলার দলের হাল ধরেন। স্মিথ যেমন স্ট্রাইক রোটেট করতে থাকেন, অন্যদিকে বাটলার ছিলেন মারমুখী মেজাজে। শেষপর্যন্ত দু’‌জনেই অপরাজিত থেকে দলকে জয় এনে দেন। বাটলার করলেন অপরাজিত ৭০ রান। স্মিথ করলেন অপরাজিত ২৬ রান।তবে এই সময় আরও একটি রেকর্ড গড়েন মাহি। IPL-এ ১৫০টি আউট করে নজির গড়লেন তিনি। অবশ্য তাতেও দলের হার বাঁচাতে পারলেন না।

 

এদিনের হারের কারণ অবশ্যই চেন্নাইয়ের (Chennai Super Kings) ব্যাটিং ব্যর্থতা। পরিস্থিতি যা টুর্নামেন্টের ইতিহাসে প্রথমবার হয়তো ধোনির দল প্লে–অফে যেতে পারবে না। অন্যদিকে, দুরন্ত এই জয়ে শেষ চারে যাওয়ার আশা বজায় রাখল রাজস্থান। নেট রানরেট ভাল থাকায় কিছুটা হলেও চাপ বাড়ল কেকেআরের উপরেও।

[আরও পড়ুন: অসুস্থ রোহিত শর্মা!‌ অধিনায়কের জায়গায় সাংবাদিক সম্মেলনে এসে জানালেন পোলার্ড]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement