×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত সফরের জন্য দল ঘোষণা করল ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে দলে খুব একটা পরীক্ষা নিরীক্ষার পথে হাঁটেনি অজিদের ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে শক্তিশালী দলই ঘোষণা করা হয়েছে। তবে, চোটের জন্য দলে নেই অন্যতম সেরা দুই বোলার মিচেল স্টার্ক আর জস হ্যাজেলউড। অ্যারন ফিঞ্চের নেতৃত্বেই ভারতের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০ সিরিজ খেলবে অজিরা।

[ফের বিতর্কে হার্দিক-রাহুল, এবার দুই ক্রিকেটারের বিরুদ্ধে মামলা দায়ের]

ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে টেস্ট ও ওয়ানডে সিরিজে হার বড় ধাক্কা দিয়েছে অজি শিবিরকে। তাই বিশ্বকাপের আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে ভারতের বিরুদ্ধে এই সিরিজ পকেটে পুরতে মরিয়া অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের কঠিন সফরের আগে বড়সড় ধাক্কা খেল অজি শিবির। চোটের জন্য ভারতের বিরুদ্ধে দলের সেরা দুই পেস বোলারকে পাচ্ছে না অজিরা। পিঠের চোট নিয়ে জস হ্যাজেলউড বেশ কিছুদিন ধরেই দলের বাইরে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলাকালীন চোট পেয়েছেন স্টার্কও। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টেস্টের শেষ দিনে চোট পান তিনি। তবে, অজি শিবিরের আশা ছিল ভারতের বিরুদ্ধে পাওয়া যাবে স্টার্ককে। কিন্তু মেডিক্যাল রিপোর্টে জানানো হয়েছে, এখনই মাঠে ফেরার কোনও সম্ভাবনা নেই এই বাঁহাতি পেসারের। তবে, পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন সিরিজে খেলতে পারেন তিনি।

[টি-২০ সিরিজের শুরুতেই ধাক্কা, ওয়েলিংটনে লজ্জার হার রোহিতদের]

অ্যারন ফিঞ্চের অধিনায়কত্বে খেলবে অস্ট্রেলিয়া দল। সঙ্গে দুজন সহ-অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব নেবেন অ্যালেক্স কোরে এবং এবং প্যাট কামিন্স। সম্প্রতি বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন কামিন্স। তারই পুরস্কার পেলেন তিনি। ভারতের পিচের কথা মাথায় রেখে ১৬ জনের দলে দু’জন ফ্রন্টলাইন স্পিনারকে সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অজি বোর্ড। শন মার্শ দলে থাকলেও টি-২০ ম্যাচদুটিতে থাকবেন না তিনি। আগামী ২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে প্রথম টি-২০ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সিরিজ।

১৬ সদস্যের অস্ট্রেলিয়া দল:
অ্যারন ফিঞ্চ(অধিনায়ক), উসমান খোয়াজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাস্টন টার্নার, মার্কস স্টয়নিস, অ্যালেক্স কোরে, প্যাট কামিন্স, নাথান কুল্টার-নাইল, জে রিটার্ডসন, কেন রিচার্ডসন, জেসন বেরেনডর্ফ, নাথান লিয়ঁ, অ্যাডাম জাম্বা, ডার্চি শর্ট।

ফাইল ছবি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং