৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের কাছে টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার জেরে তুকতাক? ক্রিকেট অস্ট্রেলিয়ার ভাষায় ‘জাস্ট ফর আ চেঞ্জ’। কিন্তু ব্রিটিশ মিডিয়ার বক্তব্য, ভারতীয় দলের কাছে নাকানিচোবানি খাওয়ার পর এবার অ্যালান বর্ডারের টোটকায় নজর অ্যারন ফিঞ্চের দলের। তুকতাক। অর্থাৎ, খেলার বাইরের ব্যাপারে নজর। ওয়ানডে-র জার্সিটাই বদলে ফেলছে অস্ট্রেলিয়া দল। তারা ৩৩ বছর আগে বর্ডারের দলের রেট্রো হলুদ-সবুজ জার্সিতে ফিরছে। যে জার্সিতে খেলে তারা ভারতকে ১৯৮৬-র ত্রিদেশীয় সিরিজে (অপর দেশ নিউজিল্যান্ড) হারিয়েছিল। এবার বর্ডারের দলের জার্সি-মাহাত্ম্য কতটা কি করতে পারে, দেখার। ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ শনিবার সিডনিতে।

অস্ট্রেলিয়া সফরের পরই নিউজিল্যান্ড সফর। সেটা শেষ হওয়ার পর দু’সপ্তাহেরও বিশ্রাম নেই। আবার অস্ট্রেলিয়াকেই খেলতে হবে কোহলিদের। তবে এবার ম্যাচগুলো সব ঘরের মাঠে। বৃহস্পতিবার বোর্ডের তরফে এই আসন্ন সফরসূচি ঘোষণা করা হল। অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজ শেষ হচ্ছে ১৮ জানুয়ারি। আর নিউজিল্যান্ডে পাঁচটা ওয়ান ডে এবং তিনটে টি-২০ ম্যাচের সিরিজ শুরু ২৩ জানুয়ারি। যা ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তার পর অস্ট্রেলিয়া দল ভারতে পাঁচটা ওয়ানডে এবং দু’টৈা টি-২০ ম্যাচের সিরিজে খেলতে চলে আসবে। যা শুরু হচ্ছে ২৪ ফেব্রুয়ারি থেকে। দু’টি টি-২০ ম্যাচের সূচি এরকম- ২৪ ফেব্রুয়ারি (বেঙ্গালুরু), ২৭ ফেব্রুয়ারি (বিশাখাপত্তনম)। পাঁচটি ওয়ানডে-র সূচি এরকম- ২ মার্চ (হায়দরাবাদ), ৫ মার্চ (নাগপুর), ৮ মার্চ (রাঁচি), ১০ মার্চ (মোহালি) এবং ১৩ মার্চ (নয়াদিল্লি)।

[লোকেশ ও হার্দিকের বিতর্কে কাউন্সিল গঠন বোর্ডের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং