×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অস্ট্রেলিয়া ৩১৩-৫ ( খোয়াজা ১০৪, ফিঞ্চ ৯৩)

ভারত ২৮১ (কোহলি ১২৩, বিজয় শংকর ৩২)

অস্ট্রেলিয়া ৩২ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাঁচিতে তৃতীয় ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৩২ রানে হার ভারতের। ধোনির ঘরের মাঠে ম্যাচ জিতে সিরিজের লড়াইয়ে ফিরল অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ২-১।

[আইপিএলে সব ম্যাচ খেলতে চাইছেন না ভুবি, কিন্তু কেন?]

সম্ভবত ঘরের মাঠে এটাই শেষ ম্যাচ ছিল ধোনির। ক্রিকেট বিশেষজ্ঞদের ধারণা আসন্ন বিশ্বকাপের পরই ২২ গজকে বিদায় জানাবেন তিনি। তাই, ধোনির ঘরের মাঠে আজকের ম্যাচ ছিল আলাদা তাৎপর্যপূর্ণ। কিন্তু মাহির সাম্ভাব্য বিদায়ের ম্যাচে জয়ের মুখ দেখল না ভারত। বিফলে গেল অধিনায়ক বিরাট কোহলির একার চেষ্টা । যোগ্য সঙ্গতের অভাবে ১২৩ রানের ইনিংস খেলেও ভারতকে জয় এনে দিতে পারলেন না বিরাট। এদিন অজিদের দেওয়া ৩১৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা বিশ্রী হয় ভারতের। মাত্র ১৫ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন দুই ওপেনার। এরপরই ইনিংসের হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। কার্যত একার হাতে ইনিংসকে এগিয়ে নিয়ে যান তিনি। কেরিয়ারের ৪১ তম শতরানটিও করে ফেলেন বিরাট। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এটি ছিল তাঁর অষ্টম সেঞ্চুরি। কিন্তু বিরাটের একার লড়াই কাজে এল না। অন্য কোনও ভারতীয় ব্যাটসম্যান অধিনায়ককে যোগ্য সঙ্গত করতে পারলেন না। বিজয় শংকর, ধোনি, কেদার যাদবরা কিছুটা লড়াই দিলেও শেষরক্ষা হল না। বিজয় শংকর ৩২ রানের ইনিংস খেললেন। ধোনি এবং কেদার দুজনেরই সংগ্রহ ২৬ রান করে। ঘরের মাঠে ইনিংসের শুরুটা ভাল করেও দুর্ভাগ্যজনকভাবে আউট হয়ে যান ধোনি। ৪৮.২ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ২৮১ রানে।

[ঘোষিত বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি তালিকা, পারফরম্যান্সের পুরস্কার পেলেন তরুণরা]

এর আগে টসে জিতে অস্ট্রেলিয়াকে প্রথম ব্যাট করে পাঠান অধিনায়ক কোহলি। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে অজিরা। উসমান খোয়াজার ১০৪ এবং অ্যারন ফিঞ্চের ৯৩ রানের ইনিংসের সুবাদে ৩১৩ রানে বিশাল ইনিংস খেলে অস্ট্রেলিয়া। এই রানের চাপেই ভারতীয় ব্যাটসম্যানরা আত্মসমর্পণ করলেন। স্মরণীয় ইনিংস খেলেও ম্যাচ জেতাতে পারলেন না কোহলি। অজিদের এই জয়ের ফলে পাঁচ ম্যাচের সিরিজ আপাতত ২-১।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং