×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত ৩৫৮-৯ (ধাওয়ান ১৪৩, রোহিত ৯৫)

অস্ট্রেলিয়া ৩৫৯-৬ (হ্যান্ডসকম্ব ১১৭, খোয়াজা ৯১, টার্নার ৮৪)

অস্ট্রেলিয়া ৪ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহালিতে হাই স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত ভারত। টানা দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল অস্ট্রেলিয়া। মোহালিতে অজিরা জিতল ৪ উইকেটে।

[অপ্রতিরোধ্য রোহিত-ধাওয়ান, জুটি বেঁধে শচীন-শেহওয়াগকে টপকালেন দুই তারকা]

রাঁচিতে গত ম্যাচে প্রথমে ব্যাট করে রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া। রান তাড়া করে সে লক্ষ্যে পৌঁছতে পারেননি বিরাট কোহলিরা। এদিন তাই পাটা উইকেটে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নেন ভারত অধিনায়ক। আর ক্যাপ্টেনের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন দুই ওপেনার। মাঠে নেমেই অজি বোলারদের ত্রাস হয়ে ওঠেন ধাওয়ান। ন’টি চার হাঁকিয়ে দ্রুত হাফ-সেঞ্চুরির গণ্ডি পার করেন তিনি। রোখা যায়নি রোহিত শর্মাকেও। তবে অর্ধ-শতরানের আগেই জুটিতে নয়া নজির গড়ে ফেলেন রোহিত-ধাওয়ান। ধাওয়ান একাই করেন ১৪৩ রান, রোহিত করেন ৯৫ রান। ধাওয়ানের এই দুর্দান্ত জুটি এবং ঋষভ পন্থের ৩৬ রানের ঝোড়ো ইনিংসের সুবাদে ৩৫৮ রানের বিশাল স্কোর খাঁড়া করে ভারত।

কিন্তু মোহালির পাটা উইকেটে এই রানও যথেষ্ট ছিল না। বিশাল লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে বিশ্রী শুরু করেও শেষ পর্যন্ত বাজিমাত করল অজিরা। সৌজন্য হ্যান্ডসকম্ব, খোয়াজা এবং অ্যাস্টন টার্নার। হ্যান্ডসকম্ব ১১৭, খোয়াজা ৯১ এবং টার্নার ৮৪ রানের দুর্দান্ত ইনিংস খেললেন। ১৩ বল বাকি থাকতে মাত্র ছয় উইকেট খুঁইয়েই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় অজিরা। সেভাবে অজি ব্যাটসম্যানদের বেগ দিতে পারলেন না কোনও ভারতীয় বোলারই। ভারতের এই হারের জন্য অবশ্য খারাপ ফিল্ডিংকেও কিছুটা দায়ী করতে হয়। অ্যাস্টন টার্নারের একাধিক সহজ ক্যাচ মিস করেন ভারতীয় ফিল্ডাররা।

[বিশ্বকাপের আগেই বাইশ গজের বিতর্কে ভারতের কাছে পর্যুদস্ত পাকিস্তান]

প্রথম ম্যাচে যদি কম রানের জন্য পিচের সমালোচনা করতে হয়, তাহলে মোহালির পিচের সমালোচনা করতে হবে অত্যাধিক ব্যাটিং সহায়ক হওয়ার জন্য। পিসিএ স্টেডিয়ামের পিচে বোলারদের জন্য কার্যত কিছুই ছিল না। যার ফলস্বরূপ দুই ইনিংস মিলিয়ে সাতশোর বেশি রান দেখল পাঞ্জাববাসী। আর এই হাই স্কোরিং ম্যাচে শেষপর্যন্ত বাজিমাত করল অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজ এখন ২-২। শেষ দুটি ম্যাচে ভারতীয় দলের পারফর্ম্যান্স বিশ্বকাপের আগে চিন্তায় রাখবে ভারতকে। অন্যদিকে, স্বস্তি দেবে অস্ট্রেলিয়াকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং