১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত- ৬২২/৭ ডিক্লেয়ার (পূজারা ১৯৩, পন্থ ১৫৯*)
অস্ট্রেলিয়া- ২৪/০

দ্বিতীয় দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পূজারা ও পন্থের পার্টনারশিপে ৬০০ রানের গণ্ডি পেরোল ভারত। আর কোনও উইকেট না হারিয়ে দ্বিতীয় দিনে ২৪ রান তুলল অস্ট্রেলিয়া। ওপেনার মার্কাস হ্যারিস ১৯ রান করে ক্রিজে অপরাজিত আছেন। সঙ্গে আছেন উসমান খোয়াজা। প্রথম ইনিংসে ৬২২ রান তুলে ডিক্লেয়ার দিয়েছে ভারত। জবাবে এদিন ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। ৫৯৮ রানের ট্রায়ালে ব্যাট করছে টিম। 

সিডনি টেস্টে অস্ট্রেলিয়া বোলিংকে নিয়ে একপ্রকার ছেলেখেলা করেছে ভারত। সেঞ্চুরি করেছেন চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থ। পূজারার ১৯৩ রানের ইনিংসে ভারতের যে ভিতটা তৈরি হয়েছিল, তার উপরেই বড় ইনিংস এল পন্থের ব্যাট থেকে। ১৮৯ বলে ১৫৯ রান করলেন তিনি। চার উইকেট নিয়েছেন অজি বোলার নাথান লিয়ঁ। হ্যাজেলউড দুটি ও মিচেল স্টার্ক একটি করে উইকেট তুলেছেন। জবাবে ব্যাট করতে নেমে ১০ ওভারে ২৪ রান তুলেছে অস্ট্রেলিয়া।

অজি বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন ‘বেবিসিটার’ পন্থ, সেঞ্চুরি হাঁকিয়ে গড়লেন ইতিহাস

স্লেজিংয়েও যে আত্মবিশ্বাসে ধাক্কা লাগেনি, সেটাই প্রমাণ করল ভারত। আইপিএল থেকে নিজেকে দূরে সরিয়ে রাখেন চেতেশ্বর পূজারা। তাতে কী? সাদা জার্সি গায়েই তিনি ক্রিকেটপ্রেমীদের সম্মান কুড়িয়ে নিচ্ছেন। অজি অধিনায়ক টিম পেইন ‘বেবিসিটার’ বলে বিদ্রুপ করেছিলেন পন্থকে। ভারতীয়দের নামের উচ্চারণে মশকরা করেন প্রাক্তন অজি তারকা ও’কিফ। এদিন সব কটাক্ষের উত্তর দিল জাদেজা-পন্থের পার্টনারশিপ। যাতে ভর করে ছ’শো রানের গণ্ডি টপকে গেল ভারত। 

আরও পড়ুন

ট্রেন্ডিং