১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট সিরিজে অভিনব সাফল্যের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রস্তুতি শুরু করেছে টিম ইন্ডিয়া। শনিবারই প্রথম ওয়ানডে-তে অজিদের মুখোমুখি হচ্ছে ভারত। তার আগেই ঘরের মাঠে ফের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার সিদ্ধান্ত ঘোষণা করল বিসিসিআই।

[যৌনতা নিয়ে আপত্তিকর মন্তব্য, হার্দিক পাণ্ডিয়াকে শোকজ BCCI-এর]

আগামী ফেব্রুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে ঘরের মাঠে অজিদের বিরুদ্ধে ২টি টি-২০ এবং পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। আপাতত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে এবং টি-২০ সিরিজের পর নিউজিল্যান্ডে যাবে টিম ইন্ডিয়া। সেখানেও সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। এই সিরিজের আয়োজন করা হয়েছে বিদেশের মাটিতে কোহলিদের ম্যাচ প্র্যাকটিস দেওয়ার জন্য। এই নিউজিল্যান্ড সিরিজের পর আবার ঘরে ফিরেই শুরু হবে অজিদের বিরুদ্ধে হোম সিরিজ। আইপিএলের আগেই ফের ঠাঁসা ক্রিকেটসূচি উপভোগ করবেন সমর্থকরা। বৃহস্পতিবার একথা জানিয়েছে বিসিসিআই।

[বুমরাহকে বিশ্রাম বোর্ডের, অস্ট্রেলিয়ায় সিরাজ ও নিউজিল্যান্ডে খেলবেন সিদ্ধার্থ]

প্রথম টি-২০ আয়োজিত হবে ২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে। দ্বিতীয় ম্যাচটি আয়োজিত হবে বিশাখাপত্তনমে ২৭ ফেব্রুয়ারি। এছাড়াও থাকছে পাঁচটি ওয়ানডে ম্যাচ।
একনজরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে পাঁচটি ওয়ানডে ম্যাচের সূচি-
প্রথম ওয়ানডে- ২ মার্চ- হায়দরাবাদ
দ্বিতীয় ওয়ানডে- ৫ মার্চ- নাগপুর
তৃতীয় ওয়ানডে- ৮ মার্চ- রাঁচি
চতুর্থ ওয়ানডে- ১০ মার্চ-মোহালি
পঞ্চম ওয়ানডে- ১৩ মার্চ-দিল্লি

[এই জয় সবচেয়ে বড় প্রাপ্তি, অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃপ্ত বিরাট]

এই নিয়ে বিশ্বকাপের আগে মোট ১৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। মূলত প্রস্তুতির কথা ভেবে এই সূচি তৈরি হলেও, এত ঠাঁসা ক্রীড়াসূচি ক্রিকেটারদের ক্লান্তির কারণ হয়ে দাঁড়াতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের। কারণ, বিশ্বকাপের আগে এই সিরিজগুলি ছাড়াও আইপিএলে খেলতে হবে ভারতীয় তারকাদের।

ফাইল ছবি।

আরও পড়ুন

ট্রেন্ডিং